ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
নাটোরের সাংসদ শিমুলের বিরুদ্ধে নিরাপত্তা চেয়ে রাবি অধ্যাপকের জিডি
ভাস্কর সরকার (রাবি):
নাটোর সদর আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে জিডি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সরকার সুজিত কুমার।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সরকার সুজিত কুমারকে সন্ত্রাসীদের দিয়ে হুমকি দেয়ার অভিযোগে রাজশাহীর বোয়ালিয়া থানায় এ জিডি করা হয়।
তিনি অভিযোগ করেন, ২০০৯ সালে তিনি “নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ ” নামে একটি বই লিখেন৷ এতে স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে তথ্য নিয়ে রাজাকারের তালিকা লিখেন। এই তালিকায় নাটোর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতা হাসান আলী রাজাকার ছিলেন বলে নামটি লিখেন। এতে ক্ষুব্ধ হয়ে সাংসদ শফিকুল ইসলাম শিমুল তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ড. সুজিত কুমারকে হুমকি দিচ্ছেন বলে জিডিতে উল্লেখ করা হয়। এতে পরিবার নিয়ে তিনি নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে জিডিতে উল্লেখ করা হয়েছে। প্রসঙ্গত, বইটির প্রথম ও দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয় ২০১০ ও ২০২১ সালে। বইয়ের ৬০০ নম্বর পাতায় ২১ নম্বর রাজাকার তালিকায় নাটোর-২ এর সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা ‘হাসান আলী সরদার’ এর নাম প্রকাশ করা হয়েছে।
প্রফেসর ড. সুজিত কুমার সরকার গত ২৯ জুলাই জিডিটি বোয়ালিয়া থানায় করেছেন। জিডির তদন্ত কর্মকর্তা এসআই নাদিম উদ্দিন বলেন, তদন্ত করে হুমকির সত্যতা যাচাই করে ব্যবস্থা নেয়া হবে। এজন্য তিনি বাদী এবং বিবাদীসহ সংশ্লিষ্টদের সাথে কথা বলবেন। সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

x