ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন
জীবন আগে, অর্থনীতি পরে: স্বাস্থ্যমন্ত্রী
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দেশে কোভিড১৯ মহামারিকালের সবচেয়ে কঠিন পরিস্থিতি বিরাজ করছে এখন। সংক্রমণ এখনও ঊর্ধ্বমুখী। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না।

সংক্রমণের ভয়াবহ এই পরিস্থিতিতে মানুষের চলাচল সীমিত করে সর্বাত্মক লকডাউন আরোপ করেছে সরকার। লকডাউনে সবধরনের অফিসআদালত থেকে শুরু করে শিল্পকলকারখানাও বন্ধ রয়েছে। এতে অর্থনীতির ক্ষতি হলেও জীবনকে প্রাধান্য দিচ্ছে সরকার।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জীবন আগে, অর্থনীতি পরে।   তিনি সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের প্রতিটি বয়স্ক ব্যক্তিকেই টিকার আওতায় আনা হবে, কাউকে বাদ দেওয়া যাবে না। সেই লক্ষ্যে সরকার কাজ করছে। ইউনিয়ন পরিষদ, গ্রাম, এমনকি ওয়ার্ড পর্যায়ে পর্যন্ত সাধারণ মানুষকে টিকা দেওয়া হবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

তিনি শনিবার বলেছিলেন, গ্রামে বয়স্কদের অগ্রাধিকার দিয়ে অনলাইন নিবন্ধন ছাড়াই করোনাভাইরাসের টিকা দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে। জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকা দেওয়া হবে। প্রয়োজনে পরে সেসব নাম অনলাইনে নিবন্ধন করে নেওয়া হবে।

দেশে ফেব্রুয়ারি গণটিকাদান শুরু হওয়ার পর থেকে ১৩৫ দিন টিকা দেওয়া হয়েছে। চার ধরনের টিকার প্রথম দ্বিতীয় ডোজ মিলে পর্যন্ত মোট কোটি ১৮ লাখের বেশি ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ মানুষ দৈনিক গড়ে ৮৭ হাজার ডোজ টিকা পেয়েছেন। রোববার সারা দেশে দুই লাখের বেশি মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে হাজার ১৯৪ জনকে।

2 responses to “জীবন আগে, অর্থনীতি পরে: স্বাস্থ্যমন্ত্রী”

  1. mushrooms says:

    … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/40352 […]

  2. … [Trackback]

    […] There you can find 44443 additional Info on that Topic: doinikdak.com/news/40352 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x