ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
করোনা টেস্ট করাতে ব্রাহ্মণবাড়িয়াবাসীর প্রতিযোগিতা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনার প্রকোপ বাড়ার সাথে সাথে ব্রাহ্মণবাড়িয়ায় করোনা টেষ্টের প্রতিও আগ্রহ বাড়ছে সাধারণ মানুষের। করোনা পরীক্ষার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ছাড়াও সবকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে নমুনা সংগ্রহ করা হচ্ছে। কে কার আগে করোনা টেস্ট করাবেন সে প্রতিযোগিতাই যেন দেখা গেছে ব্রাহ্মণবাড়িয়ায়।

স্যাম্পল সংগ্রহের জন্য জেলা সদরের এই হাসপাতালের বি.এম.এ. ভবনের ফ্লু কর্ণারের সামনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ ভীড় করছে। প্রথম দিকে মানুষের তেমন আগ্রহ না থাকলেও এখন প্রতিদিন নমুনা দিতে ২ শতাধিক মানুষ আসছে। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি করে দীর্ঘ সময় দাঁড়িয়ে অপেক্ষা করেও অনেকে নমুনা দিতে না পেরে ফিরে যাচ্ছেন। এ সুযোগকে কাজে লাগিয়ে তৎপর হয়ে উঠেছে এক শ্রেণির দালাল চক্র।

নমুনা দিতে আসা লোকজন জানান, স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় দালাল চক্রটি সিরিয়াল পাইয়ে দেওয়ার নাম করে প্রতিজনের কাছ থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, প্রতিদিনই এখানে ভীড় বাড়ছে। আকস্মিকভাবে চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে। তিনি আরো জানান, স্যাম্পল সংগ্রহে সরকার নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে। প্রসঙ্গত, জেলায় এখন পর্যন্ত ৬ হাজার ২৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৮৬ জনের। উল্লেখ্য প্রতিদিন জেলায় প্রায় দেড়শ মানুষের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

One response to “করোনা টেস্ট করাতে ব্রাহ্মণবাড়িয়াবাসীর প্রতিযোগিতা”

  1. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/40218 […]

Leave a Reply

Your email address will not be published.

x