ঢাকা, শুক্রবার ০৩ মে ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ১৬ বছর হলেই করোনা ভাইরাসের টিকা
Reporter Name

নিউ ইয়র্কে যাদের বয়স ১৬ বছর বা এর চেয়ে বেশি, তারা সবাই করোনাভাইরাসের টিকা গ্রহণের উপযুক্ত বলে বিবেচিত হবে। মাত্র এক সপ্তাহ আগে টিকা গ্রহণের ন্যূনতম বয়সসীমা করা হয়েছিল ৩০ বছর। ১৯ এপ্রিলের মধ্যে প্রাপ্তবয়স্ক সবাইকে টিকা গ্রহণের উপযুক্ত করার যে ঘোষণা প্রেসিডেন্ট জো বাইডেন দিয়েছেন, তার প্রেক্ষাপটে এই পদক্ষেপ গ্রহণ করা হলো।

অবশ্য, ১৬ ও ১৭ বছর বয়স্করা কেবল ফেডারেল কর্তৃপক্ষের অনুমোদিত ফাইজারের টিকাই পাবে। আর ১৮ বছরের কম বয়স্ক কেউ টিকা গ্রহণ করতে চাইলে তার অভিভাবকের সম্মতির প্রয়োজন হতে পারে।
নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কমো সোমবার বলেছেন, আমরা ১৬ বছরের বেশি বয়স্ক সবাইকে করোনাভাইরাসের টিক গ্রহণের উপযুক্ত হিসেবে ঘোষণা করতে চাচ্ছি। নিউ ইয়র্কের টিকাদান কর্মসূচি করোনাভাইরাসকে চিরতরে পরাজিত করার লক্ষ্যে প্রণীত। আমরা রাজ্যের সব জায়গায় টিকাদান কেন্দ্র খুলব।

নিউ ইয়র্ক স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী, কুইন্সের সাত লাখ ৪৫ হাজার অধিবাসীর মধ্যে প্রায় ৩২.৭ ভাগ অন্তত এক ডোজ টিকা পেয়েছে। আর রাজ্যের প্রায় সাড়ে ৬৭ লাখ লোক অন্তত এক ডোজ ও ৪২ লাখ লোক উভয় ডোজ টিকা পেয়েছে। সূত্র : জ্যাকসনহাইটস পোস্ট

Leave a Reply

Your email address will not be published.

x