ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
সিলেটে ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৮৪
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

কঠোর লকডাউনের প্রথমদিনেই মহামারি করোনা ভাইরাসে সিলেটে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে।

আটজনই সিলেট জেলার বাসিন্দা। এসময়ে আক্রান্ত হয়েছেন ৩৮৪ জন। এরমধ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য রয়েছেন ৯৩ জন।

শুক্রবার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অধিদপ্তরের তথ্যমতে, নতুন করে আক্রান্তদের মধ্যে ২০০ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ৩৬ জন, মৌলভীবাজারের ১০৬ জন ও হবিগঞ্জের ৪২ জন। এখন পর‌্যন্ত সিলেট বিভাগে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৮৬৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৫১৫ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৮৫৫ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৬৪৭ জন, হবিগঞ্জে ৩ হাজার ৯৮৩ জন। এছাড়া চার জেলার ২ হাজার ৮৬৪ জন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পক্ষান্তরে সুস্থ হয়েছেন ২৭ হাজার ৭১২ জন। এরমধ্যে সিলেট জেলার ১৮ হাজার ৯৮৬ জন, সুনামগঞ্জের ৩ হাজার ১২ জন, হবিগঞ্জের ২ হাজার ৩৫৫ জন, মৌলভীবাজারের ৩ হাজার ২৩৭ জন এবং ১২২ জন ওসমানী মেডিক্যাল কলেজের।

গত বছরের এপ্রিলে করোনা আক্রান্ত হয়ে দেশে প্রথম মারা যান ডা. মঈন উদ্দিন। এরপর থেকে থেমে ছিল না মৃত্যুর মিছিল। করোনায় ২৩ জুলাই পর্যন্ত বিভাগে ৬০৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৪৮৫ জন, সুনামগঞ্জে ৪৩ জন, মৌলভীবাজারে ৫০ জন ও হবিগঞ্জে ২৮ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৮৯ জন। এরমধ্যে সিলেট জেলার ২৬৫ জন, সুনামগঞ্জের ৫৪, হবিগঞ্জে ৪১ এবং ২৯ জন।

Leave a Reply

Your email address will not be published.

x