ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
রায়গন্জের প্রবেশদ্বার হাটপাঙ্গাশীতে বগুড়া,সিরাজগন্জ সহ ঢাকা মুখী মানুষের তীব্র চাপ
মোঃমোকাদ্দেস হোসাইন সোহান, সিরাজগন্জ

ঈদের ছুটি শেষ না হতেই সিরাজগন্জের রায়গন্জের পুরাতন বগুড়া রোড,বগুড়া,সিরাজগন্জ সহ বিভিন্ন এলাকায় যাতায়াতের প্রবেশদ্বার হাটপাঙ্গাশীতে  ঢাকা মুখী  মানুষের তীব্র চাপ বেড়েছে।

করোনা ভাইরাস সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর ‘লকডাউন’ মানতে শুক্রবার  (২৩ জুলাই )  সকাল থেকে কঠোর বিধি নিষেধ জারি করেছে সরকার। আগের মতোই,ট্রাক,অটোভ্যান,ইজিবাইক,সিএনজিতে গাদাগাদি আর ঠেলাঠেলি করেই কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ।

এদিকে সরকার ঘোষিত কঠোর লকডাউনে  যাত্রীদের মধ্যে মাস্ক ব্যবহারের প্রবণতা কম দেখা গেছে,স্বাস্থ্যবিধি মানতেও রয়েছে উদাসীনতা। কঠোর লকডাউনে বন্ধ থাকবে  দোকান পাঠ শপিং মল অফিস-আদালত,মাঠে থাকবে  আইনশৃঙ্খলা বাহিনী।গতকাল বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার  বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় যাত্রীদের ভিড়।

যানবাহনের জন্য এক জায়গা থেকে ছুটছেন আরেক যায়গায়।যাত্রীদের অভিযোগ, বাড়তি টাকা ভাড়া দিয়ে গন্তব্যস্হলে যেতে হচ্ছে যাত্রীদের। ৫ টাকার ভাড়া নেওয়া হচ্ছে  ১০ টাকা,অপরদিকে সিএনজি গুলো ২০ টাকার ভাড়া  নিচ্ছে  ৩০ টাকা করে। এক যাত্রির সাথে আলাপকালে তিনি বলেন, গত দু’দিন আগে এসেছি, বাবা – মার সাথে ঈদ করে আজ আবার  চলে যাচ্ছি।যেতে অনেক কস্ট হলেও যেতে হবে।কাজ না করলে মহাজন তো আর বসিয়ে বসিয়ে বেতন দেবেন না। তাই খুব সকালে রওনা হয়ে ফিরতে হচ্ছে  কর্মস্থলে।

Leave a Reply

Your email address will not be published.

x