ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশ দলে নেই মুশফিক
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশ দলে নেই মুশফিক

হাঁটুর ইনজুরির কারণে আগেই দুই মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন তারকা ওপেনার তামিম ইকবাল। যার ফলে জিম্বাবুয়ের বিপক্ষে চলতি টি-টোয়েন্টির সিরিজের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটিও মিস করবেন তামিম।

অন্যদিকে পারিবারিক কারণে একমাত্র টেস্ট খেলে দেশে ফিরে আসায় জিম্বাবুয়ে সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না মুশফিকের। এবার নতুন খবর, তামিমের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠের টি-টোয়েন্টি সিরিজটিও মিস করবেন মুশফিক।

অস্ট্রেলিয়ার বেঁধে দেয়া কঠোনা করোনাবিধির কারণে মূলত সিরিজটি খেলা হবে না মুশফিকের। বাবা-মা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দেশে ফিরেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি খেলতে হলে অন্তত ১০ দিনের কোয়ারেন্টাইন করতে হতো তাকে।

কিন্তু পরিবারের এই অবস্থায় তা এখনও শুরুই করতে পারেননি মুশফিক। আর ওদিকে এ বিষয়ে কোনো ছাড় দিতেও রাজি নয় অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তাই বাধ্য হয়েই মুশফিককে ছাড়া খেলতে হবে টাইগারদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান জানিয়েছেন এ তথ্য।

বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম বলেছেন, ‘বাবা-মা অসুস্থ থাকায় মুশফিককে দেশে ফিরে আসতে হয়েছিল। এমন পরিস্থিতিতে আপনি কিছুই করতে পারবেন না। মুশফিকের খেলার ইচ্ছা ছিল অনেক। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া এ বিষয়ে ছাড় দিতে রাজি নয়।’

এদিকে আসন্ন সিরিজটির জন্য ম্যাচ অফিসিয়ালস তথা আম্পায়ার, রেফারি ও স্কোরাররা এরই মধ্যে আইসোলেশনে চলে গেছেন। পরে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দেশে ফিরলে তাদের সঙ্গেই উঠবেন টিম হোটেলে। আর বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বর্তমান বায়ো বাবলটিই কোয়ারেন্টাইনের অংশ হিসেবেই ধরা হবে।

আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। পরের চার ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ তারিখে। সবগুলো ম্যাচ হবে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

2 responses to “অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশ দলে নেই মুশফিক”

  1. … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/39055 […]

  2. fuck boy says:

    … [Trackback]

    […] Here you can find 40474 additional Information on that Topic: doinikdak.com/news/39055 […]

Leave a Reply

Your email address will not be published.

x