ঢাকা, শুক্রবার ০৬ অগাস্ট ২০২১, ০৬:৫০ পূর্বাহ্ন
দেশের বিভিন্ন হাসপাতালে আবুল খায়ের গ্রুপের ১৬টি অক্সিজেন ব্যাংক
দৈনিক ডাক ইনবক্স

করোনা মহামারির চিকিৎসা ত্বরান্বিত করতে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ১৬টি অক্সিজেন ব্যাংক স্থাপন করেছে আবুল খায়ের গ্রুপ।

জেলার ১৫ টি হাসপাতাল ও ঢাকায় হাতিরঝিলে এই ব্যাংক স্থাপন করা হয়েছে।

গত প্রায় দেড় বছর সময় ধরে পৃথিবীতে হানা দিয়েছে এক অদ্ভুত রোগ করোনা। কেড়ে নিয়েছে লাখ লাখ প্রাণ। করোনা মহামারির চিকিৎসায় উন্নত দেশ থেকে শুরু করে সকলকেই কমবেশি ধুঁকতে হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলেও করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে রাজধানীসহ জেলাশহরগুলোতে।

এ পর্যন্ত বাংলাদেশে মৃত্যু হয়েছে ১৭ হাজার ৮শ ৯৪ জনের। কোন দুর্যোগই সরকারের একার পক্ষে সামাল দেয়া সম্ভব নয়। তাই দেশের এমন সংকটে করোনা চিকিৎসায় সরকারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে এসেছে আবুল খায়ের গ্রুপ।

এবার জেলাশহরগুলোতে করোনা চিকিৎসায় পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে অক্সিজেন ব্যাংক স্থাপন করা হয়েছে।

যে সব জেলায় সংক্রমণ বেশি, আক্রান্ত ও রোগীর সংখ্যা বেশি সেই সব অঞ্চলকে প্রাধান্য দিয়ে স্থানীয় ভাবে অক্সিজেন ব্যাংক স্থাপন করা হবে।

অতিরিক্ত অক্সিজেনের প্রয়োজনে এই ব্যাংক থেকে হাসপাতালগুলো অক্সিজেন ব্যবহার করতে পারবে। সেই সঙ্গে সবার জন্য বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার রিফিল করে দেয়ার ব্যবস্থাও রাখা হয়েছে।

এর আগেও অক্সিজেনের ঘাটতি মোকাবেলায় নিজ কারখানার বাণিজ্যিক উৎপাদন বন্ধ রেখে করোনা চিকিৎসায় অক্সিজেনের প্রয়োজনে মেটাতে সরকারের পাশে আবুল খায়ের গ্রুপ।

২০ টি হাসপাতালে বিনামূল্যে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপনসহ জরুরী প্রয়োজনে অক্সিজেন পৌছে দিতে হটলাইন সেবাও চালু করে প্রতিষ্ঠানটি।

টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল, বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, যশোর মেডিকেল কলেজ হাসপাতাল, বরগুনা হাসপাতাল, গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতাল, ঝিনাইদহ হাসপাতাল, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল. সুনামগঞ্জ হাসপাতাল, কিশোরগঞ্জ হাসপাতাল, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল, চাঁদপুর হাসপাতাল, কক্সবাজার হাসপাতাল, নওগাঁ হাসপাতাল, নীলফামারী হাসপাতাল এবং ঢাকায় হাতিরঝিল অক্সিজেন ব্যাংক প্রজেক্টে অক্সিজেন ব্যাংক স্থাপন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x