ঢাকা, সোমবার ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:৫৪ পূর্বাহ্ন
টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজট
দৈনিক ডাক অনলাইন ডেস্ক
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনের ঈদ- উল আজাহাকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ ও অতিরিক্ত যানবাহনের চাপে  ১৭ কিলোমিটার  তীব্র যানজটের সৃষ্টি য়েছে।
সোমবার (১৯ জুলাই) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার রসুলপুর পর্যন্ত ১৭ কিলোমিটার এলাকা  যানজটের সৃষ্টি হয়।
যানজটের কারণে চালক, যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি আরো বেশি।
সোমবার সকালে মহাসড়কের রসুলপুর, পৌলি, এলেঙ্গা, আনালীয়াবাড়ী, হাতিয়া, সল্লা, জোকারচর ও গোহালিয়া বাড়ি এলাকায় ঘুরে দেখা যায়। উত্তরবঙ্গমুখী গাড়ি আটকে আছে।
মাইক্রোবাসের চালক শহিদুল ইসলাম জানান, ‘গত রাতে বগুড়া থেকে ঢাকা গিয়েছি তখন  টাঙ্গাইল অংশে কোনো যানজট ছিলোনা। আজকে মহাসড়কে যানজট রয়েছে। গাড়ির তাপ ও ভ্যাপসা গরমে আমাদের খুব কষ্ট লাগছে। ঢাকা লেনে স্বাভাবিক থাকলেও উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজট রয়েছে।’
একতা পরিবহনের চালক হাফিজুর বলেন, ‘আমি সিরাজগঞ্জ  থেকে ঢাকা যাচ্ছি। সিরাজগঞ্জের পর থেকে টাঙ্গাইলের পৌলি  পর্যন্ত উত্তরবঙ্গমুখী লেনে যানজট রয়েছে। তবে ঢাকামুখী লেনে গাড়ির চাপ থাকলেও স্বাভাবিক গতিতে চলতে পারছি।’
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বিষয়টি অস্বীকার করে জানান, অন্য স্বাভাবিক দিনের মতো এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত মহাসড়কে যানবাহনের চাপ নেই বললেই চলে। কোথাও কোনো গাড়ি থেমে নেই।
টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার জানান, টাঙ্গাইল অংশে যানজট নিরসনে অতিরিক্ত ৬০০   পুলিশ মহাসড়কের কাজ করছে। এর বাইরেও প্রায় ২০০ হাইওয়ে পুলিশ কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published.

x