ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
স্বাস্থ্যবিধি না মানলে হাট বন্ধ: আতিকুল
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

হাটে স্বাস্থ্যবিধি না মানা হলে সেই হাট বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। রোববার (১৮ জুলাই) রাজধানীর ভাটারার সাইদ নগর হাট পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন।

কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি মানার বিষয়টি দেখা না গেলে, হাটে আগতদের ‘সবার ঢাকা’ অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর জন্য আহ্বান জানান মেয়র।

আতিকুল ইসলাম বলেন, প্রতিটি হাটে পাঁচ জন করে কাউন্সিলর দায়িত্বে আছেন। স্বাস্থ্যবিধি মানতে না দেখলে তাদেরকে বলুন। তাদের বিরুদ্ধেও কোনো অভিযোগ থাকলে আমাদের অ্যাপে জানান। নয়টি হাটের জন্য ডিএনসিসির তিনটি ভ্রাম্যমাণ আদালত রয়েছেন। হাটে স্বাস্থ্যবিধি না মানা হলে সেই হাট বন্ধ করে দেওয়া হবে। এবার আমরা স্বাস্থ্যবিধি মানার বিষয়ে খুব কঠোর।

নির্ধারিত স্থানে পশু কোরবানি করার আহ্বান জানিয়ে আতিকুল বলেন, আমাদের ৫৪টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে ৫টি স্থান অর্থাৎ ২৭০টি স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে। সবাই যেন সেসব নির্ধারিত স্থানে কোরবানি করেন সে বিষয়ে অনুরোধ জানাচ্ছি। এছাড়া কোরবানির পশুর হাটে যারা আসবেন তাদেরকে সার্বক্ষণিক মাস্ক পরতে হবে।

গরু বিক্রেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজেদের সুরক্ষার জন্য মাস্ক পরতে হবে। মাস্ক পরলে যেমন নিজে নিরপদে থাকা যাবে, একইভাবে অন্যদেরও সুরক্ষিত রাখতে সাহায্যে করবে। এই হাটে প্রতিটি মানুষকে মাস্ক পরতে হবে।

3 responses to “স্বাস্থ্যবিধি না মানলে হাট বন্ধ: আতিকুল”

  1. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/37623 […]

  2. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/37623 […]

  3. Bauc14 says:

    … [Trackback]

    […] Here you will find 45808 more Information on that Topic: doinikdak.com/news/37623 […]

Leave a Reply

Your email address will not be published.

x