ঢাকা, রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৭ পূর্বাহ্ন
খুলনার ২ হাসপাতালে ১১ জনের প্রাণহা‌নি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

 

খুলনার দুই হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তে ও উপসর্গে ১১ জনের প্রাণহানী হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সকাল ৮টা থেকে শনিবার (১৭ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৬ জন করোনায় ও একজন উপসর্গে এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে। তবে শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে ও খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। শুক্রবার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় খুলনার চারটি হাসপাতালে ১৩ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে একজন মিলে মোট ৭ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ২০০ জন। যার মধ্যে রেড জোনে ১৩৬ জন, ইয়ালো জোনে ২৪ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৮ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ২৯ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন খুলনার নগরীর শেখপাড়ার মাহামুদা খানম (৫৯), দিঘলিয়া উপজেলার দেয়াড়ার সাহিদা বেগম (৫৫), নড়াইলের লোহাগড়ার জোগিয়া গ্রামের শেখ আবুল হোসেন (৮৫) ও যশোর সদরের জাকির হোসেন (৫৭)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ১০৩ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে কারো মৃত্যু হয়নি বলে জানিয়েছেন ডাঃ প্রকাশ দেবনাথ। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৪ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কারো মৃত্যু হয়নি। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৫৬ জন, তার মধ্যে ২৪ জন পুরুষ ও ৩২ জন মহিলা। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।

অন্যদিকে, গতকাল খুমেক ল্যাবে ৬৩২টি নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে খুলনার ৪৬১জন। এ পরীক্ষায় সর্বমোট ২০০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এরমধ্যে খুলনার ১৪৯, বাগেরহাটের ৩০, যশোরের ১৪, নড়াইলের ২, সাতক্ষীরা, ঢাকা ও বরিশালের একজনের করে করোনা শনাক্ত হয়েছিল।

8 responses to “খুলনার ২ হাসপাতালে ১১ জনের প্রাণহা‌নি”

  1. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/37250 […]

  2. … [Trackback]

    […] Here you will find 56931 more Info to that Topic: doinikdak.com/news/37250 […]

  3. … [Trackback]

    […] Find More Info here on that Topic: doinikdak.com/news/37250 […]

  4. maxbet says:

    … [Trackback]

    […] Here you will find 26376 additional Information on that Topic: doinikdak.com/news/37250 […]

  5. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/37250 […]

  6. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/37250 […]

  7. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/37250 […]

  8. best bars dc says:

    … [Trackback]

    […] Here you will find 78644 additional Information to that Topic: doinikdak.com/news/37250 […]

Leave a Reply

Your email address will not be published.

x