ঢাকা, বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২২ পূর্বাহ্ন
তিন দিন সময় শেষ, চেয়ারম্যানের দায়িত্ব বুজিয়ে দেয়নি সালেক
বিশেষ প্রতিবেদক, মৌলভীবাজার

তিন দিন সময় শেষ, চেয়ারম্যানের দায়িত্ব বুজিয়ে দেয়নি সালেক, রবিবার দায়ীত্ব বুজিয়ে না দিলে নেয়া হবে প্রশাসনিক ব্যবস্থা, নিবার্হী অফিসার প্রিয়াংকা পাল।

সরকারি আইন অমান্য করে অবৈধ ভাবে চেয়ারম্যানের চেয়ারে বসে আছে দূনির্তীর অভিযোগে বহিস্কত মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার ৩ নং  মুন্সীবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেক মিয়া।

গত ১১ জুলাই স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব আবু জাফর স্বাক্ষরিত নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে মৌলভীবাজারের জেলা প্রশাসক ও রাজনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।

সেখানে বলা হয় ৫২৯ নং স্মারকের প্রজ্ঞাপনে জনস্বার্থে চেয়াম্যান সালেক কে সাময়িক বরখাস্ত করা হয়। স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন,২০০৯ এর ৩৪ (৪)(খ) ও (ঘ) এর অপরাধ সংঘটিত করার অপরাধে কেন চেয়াম্যান সালেক কে তার পদ হতে চুরান্তভাবে অপসারণ করা হবেনা তার জবাব পত্র প্রাপ্তির ১০কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসক মৌলভীবাজার এর মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য নির্দেশ দেয়া হয়।

বরখাস্ত হওয়া  চেয়ারম্যান সালেকের অবর্তমানে কে চেয়াম্যানের দায়ীত্ব পাবে সেটা নিয়ে ছিলো  ইউনিয়ন বাসীর মাজে গুনজন, ঠিক সেই সময়  ১৩/ ০৭/২০২১ তারিখে রাজনগর উপজেলা নিবার্হী অফিসার প্রিয়াংকা পাল স্বাক্ষরিত ২টি নোটিশ ৩নং মুন্সীবাজার ইউনিয়ন পরিষদের সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান সালেকের কাছে পাঠানো হয়। একটি হলো কারন দর্শানো নোটিশ প্রেরণ অন্যটি হলো সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন প্রেরণ।

এতে লেখা আছে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন,২০০৯ এর ৩৪ (৪)(খ) ও (ঘ) এর অপরাধ সংঘটিত করার ৩৪ (১) অনুযায়ী সালেক কে চেয়ারম্যান পদ থেকে  সাময়িক  বরখাস্ত করা হয়। উক্ত আইনেরর ৩৪ এর ২ উপধারা মোতাবেক তিন দিনের মধ্যে ধারা ৩৩ এর বিধানমতে নির্বাচিত প্যানেল চেয়ারম্যান কে দায়ীত্ব হস্তান্তরের জন্য বলা হয়েছে।

সরকারি আইন অনুযায়ী তিন দিন পার হয়ে গেলো ১৫ জুলাই। তিন দিনের মধ্যে এখন পর্যন্ত প্যানেল চেয়ারম্যান আবুল হোসেনের  কাছে সালেক দায়ীত্ব হস্তান্তর করে নি।

এবিষয়ে  ৩নং মুন্সীবাজার ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন জানান আমাকে চেয়ারম্যানের দায়ীত্ব নিতে অবগত করা হয়েছে। তবে সরকারি আইন অনুযায়ী তিন দিনির মধ্যে  আমাকে দায়ীত্ব বুজিয়ে দেবার  কথা ছিল। আমি এখনো দায়ীত্ব পাইনি।

রাজনগর উপজেলা নিবার্হী অফিসার প্রিয়াংকা পাল জানান গত ১৩ জুলাই বরখাস্ত হওয়া  চেয়ারম্যান সালেক মিয়াকে নোটিশ দেওয়া হয়েছে ১৫জুলাইর মধ্যে প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন কে দায়ীত্ব বুজিয়ে দেয়ার জন্য,সে দায়ীত্ব বুজিয়ে দেয়নি।ইউনিয়ন পরিষদের সচিবের কাছে দায়ীত্ব হস্তান্তরের সমস্ত ফাইল তৈরি ছিল এবং প্যানেল চেয়াম্যান কে আমরা অবগত করেছি। শুক্র এবং শনি দুদিন অফিস বন্ধ রবিবার যদি প্যানেল চেয়াম্যান আবুল হোসেন কে দায়ীত্ব বুজিয়ে না দেওয়া হয় তাহলে প্রশাসনিক ব্যবস্থা নেয়াা হবে।

6 responses to “তিন দিন সময় শেষ, চেয়ারম্যানের দায়িত্ব বুজিয়ে দেয়নি সালেক”

  1. blog4youth says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/37153 […]

  2. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/37153 […]

  3. … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/37153 […]

  4. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/37153 […]

  5. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/37153 […]

  6. cb+d says:

    … [Trackback]

    […] Find More Info here on that Topic: doinikdak.com/news/37153 […]

Leave a Reply

Your email address will not be published.

x