ঢাকা, শনিবার ০৪ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
ফখর জামান এবার ১০১ সিরিজ জিতেছে পাকিস্তান
Reporter Name

আগের ম্যাচে ১৯৩ করেও জেতাতে পারেননি, ফখর জামান এবার ১০১ করে সিরিজটাই জেতালেন। সঙ্গে অধিনায়ক বাবর আজমের ৯৪ ও ইমাম-উল-হকের ৫৭ রান রেখেছে বড় ভূমিকা।

সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ওয়ানডেতে সাউথ আফ্রিকার বিপক্ষে ২৮ রানে জিতেছে পাকিস্তান। সঙ্গে ২-১ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতে নিয়েছে।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ৩২০ রানের পুঁজি জমায় সফরকারী পাকিস্তান। লক্ষ্য তাড়ায় নেমে ৩ বল হাতে রেখে সাউথ আফ্রিকা ২৯২ রানে অলআউট হয়ে যায়।

উদ্বোধনীতে ইমামকে (৫৭) নিয়ে ১১২ রানের জুটি গড়েন ফখর। আগের ম্যাচে ১৯৩ রানের ঝলমলে ইনিংস খেলেছেন। এবার ১০৪ বলে ১০১ রান, ৯ চার ও ৩ ছক্কায় সাজানো।

ফেরার আগে অধিনায়ক বাবরের সঙ্গে ৯৪ রানের আরেকটি কার্যকরী জুটি। বাবর ফেরেন ৮৪ বলে ৯৪ রানে, ৭ চার ও ৩ ছক্কায় ইনিংস সাজিয়ে। শেষদিকে হাসান আলি ৪ ছয়ে ১১ বলে ৩২ রানে অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে জানেমান মালান ৭০, কাইল ভেরনেয়ানে ৬২ ও আন্দিলে ফেলুকোয়ওর ৫৪ রানে তিনশর কাছাকাছি যায় প্রোটিয়ারা। আইপিএল খেলতে যেয়ে সিরিজ নির্ধারণী গুরুত্বপূর্ণ ম্যাচে কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, ডেভিড মিলার, লুনগি এনগিদির মতো তারকারা ছিলেন না একাদশে.

Leave a Reply

Your email address will not be published.

x