ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
বরিশাল বিভাগে শনাক্তের সংখ্যা কমলেও মৃত্যু বেড়ে ১৯
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

বরিশাল বিভাগে করোনা শনাক্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায় কিছুটা কমলেও বেড়েছে মৃত্যু। আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩২২ জনের নমুনা পরীক্ষায় বিভাগে ৫৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১৯ জন।

এর আগের দিন মঙ্গলবার ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৫৫ জনের নমুনা পরীক্ষায় ৮৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে, যা ছিল বিভাগে এক দিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। এ সময়ে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মারা যান ১৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, মারা যাওয়া ১৯ জনের মধ্যে ৯ জন করোনায় ও বাকি ১০ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে উপসর্গ নিয়ে ১০ ও আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন। বাকি ছয়জনের মধ্যে চারজন বরগুনায় ও দুজন পটুয়াখালীর। এ নিয়ে বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩৬৫।

নতুন শনাক্ত ৫৩৩ জনের মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ ২০২ জন। এ নিয়ে জেলাটিতে মোট শনাক্ত ১০ হাজার ৩০৬। এ ছাড়া পটুয়াখালীতে নতুন ৪৭ জনসহ মোট ৩ হাজার ২০, ভোলায় নতুন ৪৩ জনসহ মোট ২ হাজার ৩৬৯, পিরোজপুরে নতুন ৪৮ জনসহ মোট ৩ হাজার ৩৩৭, বরগুনায় নতুন ৬৬ জনসহ ২ হাজার ৪৩ ও ঝালকাঠিতে নতুন ১২৭ জনসহ মোট শনাক্তের সংখ্যা ৩ হাজার ২১।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল বলেন, গত ২৪ ঘণ্টায় শনাক্ত কিছুটা কমেছে। তবে এটাকে ইতিবাচক ধরা যাবে না। কারণ, গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে নমুনা পরীক্ষার সংখ্যা কম ছিল। সাধারণ মানুষ সচেতন না হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা দুঃসাধ্য হবে। স্বাস্থ্যবিধি মেনে চলাই এখন সংক্রমণ প্রতিরোধের একমাত্র উপায়।

One response to “বরিশাল বিভাগে শনাক্তের সংখ্যা কমলেও মৃত্যু বেড়ে ১৯”

  1. quik says:

    … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/36220 […]

Leave a Reply

Your email address will not be published.

x