ঢাকা, রবিবার ০৭ অগাস্ট ২০২২, ১০:৩৬ অপরাহ্ন
ছেলের খোঁজে ৫ লাখ কিমি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

চীনে ১৯৯৭ সালে বাড়ির সামনে খেলছিল দুই বছরের এক শিশু। এ সময় মানব পাচারকারীরা শিশুটিকে অপহরণ করে। এই ঘটনায় বাবা জো গ্যাংট্যাং তো পাগলপ্রায়। ছেলের খোঁজে তিনি মোটরসাইকেলে পুরো দেশ চষে বেড়ান। এ জন্য তিনি ৫ লাখ কিলোমিটারের বেশি পথ ভ্রমণ করেন। তবে তাঁর সেই শ্রম বৃথা যায়নি। ২৪ বছর খোঁজাখুঁজির পর গ্যাংট্যাং তাঁর ছেলেকে খুঁজে পেয়েছেন। তবে ছেলেটি আর শিশু নেই, পুরোদমে যুবকে পরিণত হয়েছে সে।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, অবিশ্বাস্য এই ঘটনা ঘটেছে চীনের শানডং প্রদেশে। গ্যাংট্যাং দীর্ঘ সময় ধরে ছেলেকে খুঁজে বের করার অনুপ্রেরণা পান একটি সিনেমার গল্প থেকে।

চীনের রাষ্ট্রীয় সংবাদপত্র গ্লোবাল টাইমস-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের জননিরাপত্তাবিষয়ক মন্ত্রণালয়ের তথ্যমতে, ডিএনএ পরীক্ষার মাধ্যমে গ্যাংট্যাংয়ের ছেলের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। এরপর অপহরণের ঘটনায় জড়িত সন্দেহভাজন প্রেমিক-প্রেমিকাকে চিহ্নিত করা হয় এবং তাঁদের গ্রেপ্তার করা হয়।

সংবাদমাধ্যম চায়না নিউজ-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন দুজন শিশুটিকে বিক্রি করার জন্য অপহরণ করেন। শিশুটি যখন বাড়ির সামনে একা খেলছিল, তখন ট্যাং নামের এক নারী তাকে জাপটে ধরেন এবং তাকে একটি বাসস্ট্যান্ডে নিয়ে যান। সেখানে তাঁর প্রেমিকা হু অপেক্ষা করছিলেন। এরপর শিশুকে প্রতিবেশী হেনান প্রদেশে নিয়ে বিক্রি করে দেন ওই প্রেমিক যুগল। ওই প্রদেশেই গ্যাংট্যাংয়ের ছেলের সন্ধান পাওয়া গেছে।

গ্যাংট্যাং বলেন, ছেলেকে পাওয়া গেছে, এতেই তিনি খুশি। তবে ছেলেকে খুঁজে পাওয়ার জন্য তাঁকে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে। এ জন্য তিনি মোটরসাইকেলে ২০টি প্রদেশ ভ্রমণ করেন। তাঁর জীবনের একটি বড় সময় ব্যয় হয়েছে ছেলের খোঁজে। ভ্রমণের সময় কয়েকবার সড়ক দুর্ঘটনায় পড়েন। ডাকাতদের মুখেও পড়তে হয়েছে। ভ্রমণকালে তাঁর ১০টি মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়। মোটরসাইকেলের পেছনে ছেলের ছবিসহ একটি ব্যানার নিয়ে ঘুরতেন তিনি।

5 responses to “ছেলের খোঁজে ৫ লাখ কিমি”

  1. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/36065 […]

  2. Just want to say your article is as astounding.

    The clearness in your post is simply spectacular and i
    could think you’re a professional in this subject. Fine
    together with your permission allow me to grab your RSS feed to stay updated
    with impending post. Thank you a million and please keep up the gratifying work.

  3. … [Trackback]

    […] Here you can find 63932 additional Info on that Topic: doinikdak.com/news/36065 […]

  4. sbo says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/36065 […]

  5. sbobet says:

    … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/36065 […]

Leave a Reply

Your email address will not be published.

x