ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০৭:২২ অপরাহ্ন
অটোপাস নয়, এসএসসি-এইচএসসিতে পরীক্ষা চান অ’ভিভাবকরা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দিন যতই যাচ্ছে করো’না ততই বেড়ে চলছে। তবে দুঃখের বিষয় হলেও সত্য যে স্বাস্থ্যবিধি মেনে চলছে না একদল মানুষ। এভাবে চলতে থাকলে করো’না অনেক ভ’য়াবহ রুপ ধারণ করবে বলে মনে করেন বিশ্লেষকরা। এমতাবস্তায়, দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

নতুন খবর হচ্ছে, চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অটোপাস না দিয়ে পরীক্ষার নেয়ার দাবি জানিয়েছেন অ’ভিভাবকরা। সেক্ষেত্রে রচনামূলক বা সৃজনশীল প্রশ্ন বাদ দিয়ে বিকল্প পদ্ধতি হিসেবে এমসিকিউ পরীক্ষা নেয়ার পরাম’র্শ তাদের।

মঙ্গলবার (১৩ জুলাই) অ’ভিভাবক ঐক্য ফোরামের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বি’জ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বি’জ্ঞপ্তিতে বলা হয়, প্রা’ণঘাতী করো’নাভাই’রাস পরিস্থিতির উন্নতি না হলে বা শিক্ষাপ্রতিষ্ঠান না খুলতে পারলে সরাসরি পরীক্ষা নেয়ার জন্য নভেম্বর মাস পর্যন্ত অ’পেক্ষা করতে হবে। কোনোভাবেই অটোপাস দেয়ার ঘোষণা দেয়া যাবে না।

অ’ভিভাবক ঐক্য ফোরামের দাবি—প্রয়োজনে সাবজেক্ট (বিষয়) কমিয়ে, পরীক্ষার মোট নম্বর ও সময় কমিয়ে প্রতি বিষয়ের জন্য ৫০ নম্বর নির্ধারণ করে এবং পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করে স্ব-স্ব এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষা নিতে হবে।

১৯৭১ সালের স্বাধীনতা যু’দ্ধের পর পর সব পাবলিক পরীক্ষা তথা এসএসসি ও এইচএসসি পরীক্ষা এভাবে নেয়া হয়েছিল বলে স্ম’রণ করিয়ে দেন অ’ভিভাবকরা।

2 responses to “অটোপাস নয়, এসএসসি-এইচএসসিতে পরীক্ষা চান অ’ভিভাবকরা”

  1. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/36003 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x