ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
জামালপুরে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৫৯
হাসান আহাম্মেদ সুজন, জামালপুর জেলা প্রতিনিধি

জামালপুরে একদিনে ২৮৭টি নমুনা পরীক্ষায় আরও ৫৯ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৫৫ শতাংশ। নতুন শনাক্ত নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩৪২৬ জনে।

আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ২১ জন, মেলান্দহে ১ জন, সরিষাবাড়ীতে ৪ জন, দেওয়ানগঞ্জে ১ জন বকশীগঞ্জে ৩ জনসহ সর্বশেষ সুস্থ হয়েছেন ৩০ জন। এ নিয়ে জেলায় মোট মারা গেছেন জামালপুরের সরিষাবাড়ির বাসিন্দা আব্দুল খালেক (৭৫) নামে এক বৃদ্ধ। এই নিয়ে জেলায় এ পর্যন্ত ৬৫ ব্যক্তির মৃত্যু হলো।
রোববার (১১ জুলাই) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়।
স্বাস্থ্য বিভাগ আরও জানায়, সর্বশেষ প্রতিবেদনে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৬৪ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩০ জনের। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জামালপুর জেলার স্থায়ী নিবাসীর ৫ টি নমুনা পরীক্ষায় ১ জন এবং জেলা/উপজেলা পর্যায়ে RA টেস্টে ১১৮ টি নমুনা পরীক্ষায় আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে জামালপুর সদরে রয়েছেন ২২ জন, মেলান্দহে ৪ জন, মাদারগঞ্জে ৪ জন, সরিষাবাড়ীতে ৯ জন, দেওয়ানগঞ্জে ৪ জন ও বকশীগঞ্জে ১৬ জন।
সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস এসব তথ্য নিশ্চিত করে জানান, জেলায় সর্বশেষ ২১৩ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা পেন্ডিং রয়েছে ১৩ টি। রেফার্ড করা হয়েছে ৪১ জন করোনা রোগী। এছাড়া এ পর্যন্ত জেলায় ২৭৭৮৫ টি নমুনা পরীক্ষা করে ৩৪২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় মোট সংক্রমণের হার ১২ দশমিক ৩৩ শতাংশ।

হাসান আহাম্মেদ সুজন জামালপুর জেলা প্রতিনিধি
তারিখ -১১-০৭-২১উং

One response to “জামালপুরে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৫৯”

  1. … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/35231 […]

Leave a Reply

Your email address will not be published.

x