ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ৫ লাখ টাকা জরিমানা
অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন কলকাতার হাইকোর্ট।

বুধবার (৭ জুলাই) এ জরিমানা করে নন্দীগ্রাম মামলা থেকে সরে দাঁড়ান বিচারপতি কৌশিক চন্দ। বিচার ব্যবস্থাকে কলুষিত করার অভিযোগে তাকে জরিমানা করা হয়ে।

 

ভারতের গণমাধ‌্যমে বলা হয়, ওই জরিমানার অর্থ জমা দিতে হবে রাজ্য বার কাউন্সিলে, যা পরবর্তীকালে কোভিড চিকিৎসায় ব্যবহৃত হবে। নন্দীগ্রামের এই মামলা এখন কোন বেঞ্চে যাবে তা ঠিক করবেন হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল।

নন্দীগ্রামে ভোটের ফল গণনায় কারচুপির অভিযোগ তুলে হাইকোর্টে মামলা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট পুনর্গণনার দাবিও জানান তিনি। কিন্তু নন্দীগ্রাম মামলাটি বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে উঠতেই আপত্তি জানায় তৃণমূল।

তাদের দাবি, বিচারপতি চন্দের সঙ্গে বিজেপির পূর্ব যোগ রয়েছে। ফলে নিরপেক্ষ বিচার নিয় সংশয় প্রকাশ করে এই মামলা অন্য বেঞ্চে সরানোর আবেদন করা হয়।

এদিকে, মামলার রায় ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান বলেন, ‘মুখ্যমন্ত্রীর মতো একজন সাংবিধানিক প্রধানকে জরিমানা লজ্জাজনক ঘটনা। এই রায়ের বিরুদ্ধে আমরা সুপ্রিম কোর্টে যাওয়ার ব্যবস্থা করছি।’

মমতাকে পাঁচ লাখ টাকা জরিমানার বিষয়ে তৃণমূলের রাজ্যসভা সাংসদ ব্রায়েন টুইটে লেখেন, ‘আমরা এমন একটা পৃথিবীতে বাস করছি যেখানে সত্যি কথা বলার জন্য পাঁচ লাখ টাকা দিতে হয়। আমরা এমন একটা পৃথিবীতে বাস করি যেখানে মিথ্যে প্রচারের জন্য কোনো দাম দিতে হয় না। প্রসঙ্গটা ধরা গেল? মোদী হ্যায় তো মুমকিন হ্যায় (মোদী থাকলেই সম্ভব)।’

One response to “পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ৫ লাখ টাকা জরিমানা”

  1. betflix says:

    … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/33716 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x