ঢাকা, রবিবার ০৫ মে ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
আমতলীতে দাপিয়ে বেড়াচ্ছে যন্ত্র চালিত অটো ও মিশুক গাড়ী
আমতলী(বরগুনা)প্রতিনিধি

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকারী নির্দেশনা উপেক্ষা করে বরগুনার আমতলীতে মহাসড়কও পৌরশহর দাপিয়ে বেড়াচ্ছে যন্ত্রচালিত অটো ও মিশুক গাড়ী। অটো ও মিশুক গাড়ী চলাচল নিয়ন্ত্রনে উপজেলা প্রশাসন ব্যবস্থা নিচ্ছেন না এমন অভিযোগ স্থানীয়দের। প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ন্ত্রনে দ্রæত অটো ও মিশুক গাড়ী চলাচল বন্ধে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবী সচেতন নাগরিকদের।

জানাগেছে, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রার্দুভাব থেকে মানুষকে রক্ষায় ১ জুলাই থেকে লকডাউন ঘোষনা করেছেন সরকার।এ লকডাউন চলাকালিন সময়ে সকল ধরনের গণপরিবহন চলাচল নিষিদ্ধ থাকবে। কিন্তু সরকারের নির্দেশনা উপেক্ষা করে আমতলী-কলাপাড়া, আমতলী-শাখারিয়া মহাসড়কসহ বিভিন্ন আ লিক সড়কে ও আমতলী পৌর শহরে যাত্রী বোঝাই করে অটো ও মিশুক চালাচ্ছেন মালিকরা। এতে বিঘিœত হচ্ছে স্বাস্থ্যবিধি। গণ পরিবহন বন্ধ থাকায় অটো ও মিশুক মালিকরা এ সুযোগটা কাজে লাগিয়েছেন।

আমতলী উপজেলার বিভিন্ন সড়কে শতাধিক অটো ও মিশুক গাড়ী চলাচল করছে। এতে প্রাণঘাতী করোনা ভাইরাস শহরা ল থেকে গ্রামা লে ছড়ানোর আশংঙ্কা রয়েছে। স্থানীয়রা অভিযোগ করে বলেন, প্রশাসনের সামনেই আমতলী বাঁধঘাট চৌরাস্তা, হাসপাতাল সড়ক, বটতলা ও একে স্কুল চৌরাস্তা থেকে অহরহ অটো ও মিশুক গাড়ী যাত্রী বোঝাই করে বিভিন্ন এলাকায় যাচ্ছে। দ্রæত প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে গ্রামা লকে রক্ষায় অটো ও মিশুক গাড়ী চলাচল বন্ধের দাবী জানিয়েছেন সচেতন নাগরিকরা।

আমতলী পৌর নাগরিক ফোরামের সভাপতি( অবসরপ্রাপ্ত )সহকারী অধ্যাপক মোঃ আবুল হোসেন বিশ^াস বলেন, সরকার লকডাউনে গণ পরিবহন চলাচল বন্ধ ঘোষনা করেছে কিন্তু আমতলীতে অটো ও মিশুক অবাধে চলাচল করছে। প্রশাসনের সামনে অটো ও মিশুক চললেও তারা নিরব ভুমিকা পালন করছে। দ্রæত অটো ও মিশুক গাড়ী চলাচল বন্ধ করা প্রয়োজন। নইলে করোনা প্রত্যান্ত গ্রামা লেও ছড়িয়ে যাবে।
আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম হাওলাদার বলেন, মহাসড়ক ও আ লিক সড়কে বিধি নিষেধ অমান্য করে কেহ গাড়ী বের করলে তা আটক করা হচ্ছে এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

 

 

One response to “আমতলীতে দাপিয়ে বেড়াচ্ছে যন্ত্র চালিত অটো ও মিশুক গাড়ী”

  1. … [Trackback]

    […] There you can find 83372 additional Info on that Topic: doinikdak.com/news/33239 […]

Leave a Reply

Your email address will not be published.

x