ঢাকা, রবিবার ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
লকডাউন বাস্তবায়নে ২য় দিনে কঠোর অবস্থানে সরিষাবাড়ী প্রশাসন
মোস্তাফিজুর রহমান,সরিষাবাড়ী

সারা দেশের ন্যায় মহামারি করোনা ভাইরাস পরিস্হিতি বিস্তার রোধ কল্পে সরিষাবাড়ী’র প্রশাসন দিন রাত ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছে।  বাংলাদেশে কোভিড( ১৯) এর ছোবলে আজ মানবতা বিপন্ন। প্রাণ সংশয়ে দেশবাসী। দেশবাসীসহ সকলকে এই মহামারি করোনার ছোবল থেকে রক্ষা করতে সরকার নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে।তারই ধারাবাহিকতায়  লকডাউন বাস্তবায়নে ২য় দিন ২ জুলাই কঠোর অবস্থানে রয়েছে জামালপুরের সরিষাবাড়ী  উপজেলা প্রশাসন।

এই লকডাউন ফলপ্রসূ করতে  জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে এবং ঘরমুখি করতে  উপজেলা  নির্বাহী  কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ এর নেতৃত্বে সারা দিন মাঠে অবস্থান করে জনসচেনতা বৃদ্ধি ও  লকডাউন  অমান্য কারীর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রাখেন। উপজেলায় পরিচালিত লকডাউন বাস্তবায়ন ও কার্যকর করতে বিভিন্ন  বাজার,সড়ক ও জনসমাগম এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরিচালিত লকডাউন কার্যকর করার জন্য কয়েকটি  টিমে বিভক্ত করা হয়।

সহকারী কমিশনার ( ভূমি)   ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইযুল  ওয়াসিমা নাহাত ও অফিসার ইনচার্জ মীর রকিবুল হক স্ব স্ব টিমে সদস্য নিয়ে সারা দিন মাঠে অবস্থান করেন ও জনসাধারণকে  সতর্ক করে বুঝিয়ে  বলেন,- মহামারি করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে নিজে মাস্ক পরুন,অন্যকে মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করুন।অকারণে বাইরে ঘোরাফেরা না করে সবাই নিজ নিজ ঘরে অবস্থান করে মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যান। যারা যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে তাদের বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন এবং আশেপাশের সবাইকে সচেতন করেন। এছাড়াও সেনাবাহিনীর কয়েকটি টিম টহল দিয়ে জনসচেতনতা বৃদ্ধি করে এবং সরিষাবাড়ী থানা পুলিশ মোটর সাইকেলের মাধ্যমে সচেতনতামূলক টহল দেন।  তবে রাস্তায় পর্যাপ্ত যানবাহন না থাকায় ও দোকানপাট খোলা না থাকায়  অতি প্রয়োজনে বের হওয়া সাধারণ মানুষ ভোগান্তির স্বীকার হয়।

 

2 responses to “লকডাউন বাস্তবায়নে ২য় দিনে কঠোর অবস্থানে সরিষাবাড়ী প্রশাসন”

  1. 뉴토끼 says:

    … [Trackback]

    […] Here you will find 76725 more Info on that Topic: doinikdak.com/news/31596 […]

  2. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/31596 […]

Leave a Reply

Your email address will not be published.

x