ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
ইরানকে হুমকি দিল যুক্তরাষ্ট্র
অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলের প্রেসিডেন্ট রেউভিন রিভলিনের সঙ্গে বৈঠক করেছেন। গতকাল সোমবার হোয়াইট হাউসে হওয়া বৈঠকে ইরানের পরমাণু অস্ত্র নিয়ে কড়া হুমকি দিয়েছেন বাইডেন। ইরানের উদ্দেশে বাইডেন বলেন, তিনি যত দিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের পদে থাকবেন, তত দিন পর্যন্ত ইরান পরমাণু অস্ত্র তৈরি করতে পারবে না। বৈঠকে বাইডেন বলেন, ২০১৫ সালের পরমাণু চুক্তিতে যুক্তরাষ্ট্র ফিরতে চায়। তার জন্য আলোচনাও চলছে। কিন্তু ইরান যা করছে, যুক্তরাষ্ট্র তা গ্রহণ করবে না। কড়া নজর রাখা হচ্ছে ইরানের ওপর। প্রয়োজনে কঠিনতম পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র।

জানা গেছে, দুই নেতার ইরান প্রসঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। মধ্যপ্রাচ্যের দেশটি নিয়ে বরাবরই কড়া মনোভাব ইসরায়েলের। সেখানে একাধিক হামলা পরিচালনা করেছে তারা। ইরানের মদদপুষ্ট একাধিক জঙ্গিগোষ্ঠীর ওপরও আক্রমণ চালিয়েছে ইসরায়েল। দুই রাষ্ট্রপ্রধানের আলোচনায় উঠে আসে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে পরমাণু চুক্তির বিষয়টি। ২০১৮ সালে যে চুক্তি থেকে বেরিয়ে এসেছিল ট্রাম্প প্রশাসন। তার পর থেকেই একের পর এক হুমকি দিতে শুরু করে ইরান।

বৈঠক শেষে ইসরায়েলের প্রেসিডেন্ট সাংবাদিকদের জানিয়েছেন, ফলপ্রসূ আলোচনা হয়েছে। ইরান নিয়ে বাইডেনের মনোভাব তিনি সমর্থন করেন। প্রেসিডেন্ট হিসেবে এটাই শেষ যুক্তরাষ্ট্র সফর রিভলিনের। আগামী মাসেই ইসরায়েলে নতুন প্রেসিডেন্ট আসতে চলেছেন। ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গেও বৈঠকের আগ্রহ প্রকাশ করেছেন বাইডেন।

সূত্র : ডয়েচে ভেলে।

2 responses to “ইরানকে হুমকি দিল যুক্তরাষ্ট্র”

  1. Research says:

    … [Trackback]

    […] Read More Information here to that Topic: doinikdak.com/news/30490 […]

  2. … [Trackback]

    […] There you can find 60937 additional Info to that Topic: doinikdak.com/news/30490 […]

Leave a Reply

Your email address will not be published.

x