ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
ভারতে বিমান ঘাঁটিতে ড্রোন হামলা
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

ভারতে বিমান ঘাঁটিতে ড্রোন হামলা,           ভারত শাসিত কাশ্মীরের জম্মুতে বিমানবাহিনীর ঘাঁটিতে জোড়া বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাতে কয়েক মিনিটের ব্যবধানে দুটি বিস্ফোরণ ঘটে। খবর : আল জাজিরা।

ভারতীয় কর্মকর্তারা বলছেন, বিমান ঘাঁটিতে হামলার জন্য বিস্ফোরকবাহিত ড্রোন ব্যবহার করা হয়েছিল বলে তাদের ধারণা। এ ধরনের ঘটনা দেশে এটাই প্রথম।

জম্মু ও কাশ্মীর অঞ্চলের পুলিশ মহাপরিচালক দিলবাগ সিং রোববার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেন, বিস্ফোরণের জন্য ড্রোনগুলো ব্যবহার করা হয়েছিল। এটা মূলত সন্ত্রাসী হামলা।

এক টুইট বার্তায় ভারতীয় বিমান বাহিনী জানায়, রোববার ভোরে জম্মুতে বিমান বাহিনীর স্টেশনের কারিগরি শাখায় দুটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। একটি বিস্ফোরণে বিমান ঘাঁটির ভবনের ছাদ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। আরেকটি বিস্ফোরণ খোলা জায়গায় ঘটে।

এদিকে এক নিরাপত্তা কর্মকর্তা রয়টার্সকে বলেন, স্থানীয় সময় শনিবার দিবাগত রাত দেড়টা থেকে ২টার মধ্যে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুজন আহত হয়েছেন।

জম্মুর ওই বিমানঘাঁটি ও পাকিস্তানের সীমান্তের মধ্যে দূরত্ব ১৪ কিলোমিটার। আর ড্রোনের সাহায্যে ১২ কিলোমিটার পর্যন্ত অস্ত্র ফেলা যেতে পারে।

দিলবাগ সিং বলেন, আরেকটি জায়গা থেকে একটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। কাশ্মীরের কোনো সশস্ত্র গোষ্ঠী এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

One response to “ভারতে বিমান ঘাঁটিতে ড্রোন হামলা”

  1. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/29968 […]

Leave a Reply

Your email address will not be published.

x