ঢাকা, বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
ময়মনসিংহের ফুলপুরে ধসে পড়া ব্রিজ ১৫ বছরেও সংস্কার হয়নি
তাপস কর, ময়মনসিংহ

ময়মনসিংহের ফুলপুরে ধসে পড়া ব্রিজে ১৫ বছরেও সংস্কার হয়নি। যেকারণে এলাকাবাসী যাতায়াতে পোয়াতে হচ্ছে চরম দুর্ভোগ। এব‍্যাপারে জানা যায়, ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের পলাশকান্দা গ্রামের পাশখলা খালের ওপর ২০০৪-০৫ অর্থবছরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে ৬০ লাখ টাকা ব্যয়ে ৩০ ফুট দৈর্ঘ্যের একটি ব্রিজ নির্মাণ করা হয়। ওই বছরই বন্যার প্রবল স্রোতে ব্রিজটি ধসে হেলে পড়ে যায়। সেসময়  দু’পাশের মাটি সরে বিশাল গর্তের সৃষ্টি হয়।

এলাকাবাসী ধসে পড়া ব্রিজের দু’পাশে বাঁশ-কাঠের সংযোগ সেতু নির্মাণ করে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। অন্তত ৫ গ্রামের মানুষ যাতায়তের চরম দুর্ভোগ পোহাচ্ছে। যানবাহন চলাচলে ৩ কিলোমিটার দূরের পথ ৫ কিলোমিটার ঘুরে যেতে হচ্ছে। বর্ষা মৌসুমে তাদের দুর্ভোগ আরও বেশি হচ্ছে।

কোঠুরাকান্দা গ্রামের বাসিন্দা শহর আলী জানান, ব্রিজের জন্য চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে । বর্ষা মৌসুমে তাদেরকে গৃহবন্দি অবস্থায় থাকতে হয়। সিংহেশ্বর ইউপি চেয়ারম্যান এমএ মোতালিব জানান, ব্রিজটি মেরামতের জন্য বার বার তাগিদ দিলেও কাজ হচ্ছে না।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সাবেক ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, আশা করি প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির মাধ্যমে এক বছরের মধ্যেই সব ঠিক করা যাবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাকারিয়া আলম জানান, ব্রিজটি নির্মাণের বিষয়ে পরিদর্শন করে জানান এখানে একটি ৬০ ফুট দৈর্ঘ্যের ব্রিজ নির্মাণ করতে হবে। উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার এব‍্যাপারে জানান বিষয়টি দেখবেন তিনি।

2 responses to “ময়মনসিংহের ফুলপুরে ধসে পড়া ব্রিজ ১৫ বছরেও সংস্কার হয়নি”

  1. … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/29382 […]

  2. … [Trackback]

    […] There you can find 79801 additional Info on that Topic: doinikdak.com/news/29382 […]

Leave a Reply

Your email address will not be published.

x