ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
ময়মনসিংহ জেলায় জমিসহ ঘর পেল ৬৪৫টি গৃহহীন পরিবার
তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধ

ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলায় ৬৪৫টি সেমিপাকা ঘর ভুমিসহ আনুষ্ঠানিকভাবে ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান (২য় পর্যায়) কার্যক্রম আজ রবিবার সকলে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী উদ্বোধনের পর  ময়মনসিংহ উপজেলা পরিষদ মিলনায়তনে  আনুষ্ঠানিকভাবে ঘরের দলিলপত্র হস্তান্তর করেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, মহানগর আ’লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন, অতি. জেলা প্রশাসক (রাজস্ব) সমর কান্তি বসাক, উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, ইউএনও মোঃ সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আক্তার লাকী এছাড়াও মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক জানান, ময়মনসিংহ জেলায় দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাজে ৬৪৫টি ঘর ভুমি সহ হস্তান্তর করা হয়েছে। তার মধ্যে এবার ১৫জন হিজড়াদেরও ঘর প্রদান করা হবে। ১৩টি উপজেলার মাঝে ময়মনসিংহে সদর উপজেলায় ৭৫টি ঘর, ঈশ্বরগঞ্জে ৯০, ভালুকায় ৮০, ফুলবাড়িয়ায় ৭০, গফরগাঁওয়ে ৭০, মুক্তাগাছায় ৪৫, ত্রিশালে ৪০, তারাকান্দায় ৪০, হালুয়াঘাটে ৪০, ফুলপুরে ৩০, ধোবাউড়ায় ৩০, গৌরীপুরে ২৫, নান্দাইলে ১০টি গৃহ নির্মাণ শেষে গৃহহীন ও দরিদ্র পরিবারের কাছে বরাদ্দ দেয়া হয়েছে।

জেলা প্রশাসক আরো জানান, প্রধানমন্ত্রীর এমন উদ্যোগের ফলে অনেক অসহায় গৃহহীন মানুষের মাথা গোঁজার ঠাঁই হবে। সরকারের এ উদ্যোগ ভূমিহীন ও গৃহহীন পরিবারের ভাগ্য বদলে দেবে। অন্যান্য সুবিধার পাশাপাশি পানি ও বিদ্যুৎ সুবিধা নিশ্চিতে কার্যকর সব পদক্ষেপ নেয়া হয়েছে। সব বাড়িতে দুটি থাকার রুম, একটি রান্নাঘর, একটি টয়লেট ও একটি বারান্দা রয়েছে। দুই শতাংশ জমির দলিল প্রয়োজনীয় কাগজপত্রও হস্তান্তর করা হয়েছে।

2 responses to “ময়মনসিংহ জেলায় জমিসহ ঘর পেল ৬৪৫টি গৃহহীন পরিবার”

  1. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/27542 […]

  2. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/27542 […]

Leave a Reply

Your email address will not be published.

x