ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
গোলাপগঞ্জের চাঁন মিয়ার আনারস বাগানে দর্শনার্থী প্রবেশ বন্ধ ঘোষণা
গোলাপগজ্ঞ প্রতিনিধি

দর্শনার্থী প্রবেশ বন্ধ হয়ে গেলো অল্প দিনেই জনপ্রিয় হয়ে সিলেটের মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়া গোলাপগঞ্জের মরহুম আব্দুল মতিন চাঁন মিয়া আনারস বাগান। চলতি আনারস মৌসুমে আনারস বাগানের সৌন্দর্য উপভোগ করার জন্য প্রতিদিন হাজারো দর্শনার্থী ভিড় জমাতেন। এক টিলা থেকে দাঁড়িয়ে আরেক টিলার সৌন্দর্য উপভোগ করতেন। এক টিলা থেকে আরেক টিলায় ঘুরতেন, করেছেন নিজের মন মত ছবি ক্যামেরা বন্দি। আনারস বাগান ঘুরে কিনে নিয়ে যাচ্ছেন সুস্বাদু আনারস। যা গোলাপগঞ্জ উপজেলা পেরিয়ে দেশের মানুষের কাছে এখন অতিপ্রিয় জায়গা উঠেছে।

কিন্তু রক্ষণাবেক্ষণের জন্য হঠাৎ করেই বন্ধ করে দেওয়া হয়েছে আনারস বাগানে দর্শনার্থীদের প্রবেশ। অতিরিক্ত পর্যটকের চাপ এর মূল কারণ বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। আজ শনিবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে আনারস বাগানের মূল গেট। ফলে অনেকেই দূরদূরান্ত থেকে এসে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। বাগান কর্তৃপক্ষের পক্ষ থেকে দর্শনার্থীর বাগানে না আসার অনুরোধ জানানো হয়েছে।

বাগান বন্ধের বিষয়ে বাগানের তত্ত্বাবধায়ক কাওছার রাজা রতন জানান, আজ থেকে আমরা বাগান রক্ষণাবেক্ষণের জন্য দর্শনার্থীদের প্রবেশ বন্ধ করে দিয়েছি। আগামী ১ মাস পর্যন্ত বাগান বন্ধ থাকবে। পরবর্তীতে আবারও খুলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি জানান, বাগানে ঘুরতে আসা দর্শনার্থীরা অনেক ক্ষতির সম্মুখীন করেছেন আমাদের। ছোট-ছোট চারা, আনারস ছিঁড়ে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি করেছেন। তিনি আরো বলেন, বর্তমানে বাগানের আনারস শেষ। কেউ বাগানের নাম করে বিক্রি করলে এ ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published.

x