ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
ময়মনসিংহে হোল্ডিং ট্যাক্স মূল্য হ্রাসে বিবেচনা করা হবেঃ মেয়র টিটু
তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি

আজ বিকেল ৪ টায় শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সর্বশেষ এসেসমেন্টে নির্ধারিত হোল্ডিং ট্যাক্স সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এ সময় মেয়র বলেন  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় আমরা পেয়েছি ময়মনসিংহ বিভাগ পরবর্তীতে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। সিটি এলাকার আয়তন বহুগুন বৃদ্ধি হয়েছে এবং পূর্বে র তুলনায় অধিক জনবল নিয়ে কাজ করতে হচ্ছে। অনেক কর্মকর্তা নগরবাসির সেবা নিশ্চিতে প্রেষণে কাজ করছেন। এতে সিটি কর্পোরেশনের ব্যয় বৃদ্ধি পেয়েছে।

তিনি আরো জানান সিটির উন্নয়নে যেসব উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয় তাতে মোট বরাদ্দের ১০-২০ ভাগ কন্ট্রিবিউশান মানি প্রদান করতে হয় যা সিটি কর্পোরেশনের রাজস্ব থেকে পরিশোধ করতে হয়। আগামীতে বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুতায়ন, স্যানিটেশন ইত্যাদি প্রকল্পে দেড় শত থেকে তিন শত কোটি টাকা খরচ হবে, যা নাগরিকগণের ট্যাক্স থেকে পরিশোধ করা হবে।

এ সভায় জেলা নাগরিক আন্দোলনের নেতৃবৃন্দ হোল্ডিং ট্যাক্স হ্রাস করে তা পুননির্ধারণ  এবং আপত্তি ফর্মের মূল্য হ্রাসকরণের দাবী সম্বলিত স্মারক মেয়রের নিকট  পেশ করেন। প্রাপ্ত স্মারক, উপস্থিত সামাজিক-রাজনৈতিক নেতৃবৃন্দের বক্তব্য এবং সাধারণ জনগণের কথা বিবেচনা করে মেয়র জানান, আগামী ১০ দিনের মধ্যে রাজস্ব কামিটি ও রিভিউ কমিটির কাছ থেকে সংক্ষিপ্ত প্রস্তাবনা নিয়ে সিটি কর্পোরেশনের পরিষদের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স পূনঃনির্ধারণ এবং আপত্তি ফরমের মূল্য হ্রাসের বিষয়ে সক্রিয় বিবেচনা করা হবে

2 responses to “ময়মনসিংহে হোল্ডিং ট্যাক্স মূল্য হ্রাসে বিবেচনা করা হবেঃ মেয়র টিটু”

  1. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/23248 […]

  2. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/23248 […]

Leave a Reply

Your email address will not be published.

x