ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন
ভবেরচর-বাউশিয়া সড়ক পুনঃনির্মাণ কাজের শুভ উদ্বোধন
এম,এ কাইয়ুম মাইজভান্ডারি

আজ ০৪ জুন (শুক্রবার) মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় ভবেরচর ইউনিয়নে লক্ষীপুর হতে দড়ি বাউশিয়া সংযোগ সড়ক (মহাসড়ক বাইপাস) পুনঃনির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। জানা যায় মুন্সীগঞ্জ -০৩ আসনের সংসদ সদস্য এড. মৃণাল কান্তি দাসের বরাদ্দে রাস্তাটি পুনঃনির্মাণ ও পাকাকরন কাজের উদ্বোধন করেন ভবেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিঃ সাহিদ মোঃ লিটন।

এসময় স্থানীয় মসজিদের ইমাম পবিত্র কোরআন থেকে তেলওয়াত পাঠ করেন। পরে মিলাদ ও দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরন করা হয়। এসময় রাস্তা সংলগ্ন নিবাসীদের মাঝে প্রফুল্লতা দেখা যায়। তাদের একজন ভবেরচর ওয়াজীর আলী উচ্চ বিদ্যালয়ের দপ্তরি ছানাউল্লাহ্ মিয়া, তিনি বলেন এই রাস্তাটি নির্মাণ হলে এলাকাবাসীর উপকার হবে, দীর্ঘ দিনের দুঃখ লাগব হবে। স্থানীয় জমির মালিক শফিকুল ইসলাম বলেন দড়ি বাউশিয়া থেকে রাস্তাটি লক্ষীপুরা দক্ষিন পাড়া হয়ে ভবেরচর বাস স্ট্যান্ড পর্যন্ত মিলিত হবে। ২কি.মি. দীর্ঘ রাস্তাটি দুইটি ইউনিয়নের সংযোগ ফলে চলাচলে মহাসড়ক ব্যবহার কমিয়ে আনবে। এতে মহাসড়কে দুর্ঘটনা হ্রাস হবে বলে প্রত্যাশা করেন। তিনি আরও বলেন যোগাযোগে আন্তঃ ইউনিয়ন সংযোগের লক্ষ্যে রাস্তাটি দ্রুত বাস্তবায়ন করা জরুরি।

সরেজমিনে দেখা যায় বাউশিয়া ইউনিয়ের দড়ি বাউশিয়া গ্রাম হতে রাস্তাটি  ভবেরচর ইউনিয়নের লক্ষীপুর দক্ষিন পাড়া গ্রামে মিলিত হয়েছে। পুরো ২কি.মি. দীর্ঘ রাস্তাটিতে মোট তিনটি কার্লভাট ব্রীজ প্রয়োজন। ইতিমধ্যেই একটির কাজ সম্পূর্ণ হয়েছে। খোঁজ নিয়ে জানা যায় বাকী দুইটির ব্রীজের কাজ টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। রাস্তাটি এই এলাকায় চলাচলে ও যাতায়তে স্বস্থি ফিরাবে বটে। তথাপি মহাসড়ক উপেক্ষা করে আন্তঃ ইউনিয়নে যাতায়তের ফলে কমে আসবে স্থানীয়দের মধ্য মহাসড়ক যাত্রায় দুর্ঘটনার মাত্রা। রাস্তাটি নির্মাণে মধ্যদিয়ে দৃষ্টি নন্দন একটি প্রোজেক্ট বাস্তবায়িত হতে চলছে বলে জানায় সংশ্লিষ্ট সূত্র।

এ বিষয়ে ভবেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিঃ সাহিদ মোঃ লিটন বলেন মুন্সীগঞ্জ -০৩ আসনের সংসদ সদস্য আমার অভিভাবক এড. মৃণাল কান্তি দাসের দুই নয়ন মুন্সীগঞ্জ জেলার উন্নয়ন। রাস্তাটি বাস্তবায়িত হলে সত্যিকার অর্থে সামগ্রিক পরিবর্তন আসবে এই এলাকায়। আমার নেতা এড. মৃণাল কান্তি দাস রাস্তাটির গুরুত্ব অনুধাবন করে রাস্তাটি পুনঃনির্মাণে তাগিদ দেন। এম.পি মহোদয়ের সরাসরি দিক নির্দেশনায় কা.বি.খা অর্থায়নে কাঁচা রাস্তা নির্মাণ ও এল.জি.ডি অর্থায়নে রাস্তাটি পাকা করন কাজ বাস্তবায়ন হবে। ইতিমধ্যেই গজারিয়া উপজেলা বন বিভাগ কে অনুরোধ করা হয়েছে রাস্তাটির গুরুত্ব অনুধাবন করে দৃষ্টিনন্দন ও বৃক্ষরোপন কাজ বাস্তবায়নের জন্য।

 

Leave a Reply

Your email address will not be published.

x