ঢাকা, সোমবার ১৩ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
ফুলবাড়ীতে সৈয়দ শামসুল হক শিশু সাহিত্য পুরস্কার প্রবর্তনের ঘোষণা
হেলাল উদ্দিন ফুলবাড়ী

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগার সৈয়দ শামসুল হক শিশু সাহিত্য পুরস্কার প্রবর্তনের ঘোষণা দিয়েছে। এ উপলক্ষে ৪ জুন শুক্রবার সকাল ১০ টায় পাঠাগার কক্ষে সংবাদ সম্মেলনে পাঠাগারের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূর মোহাম্মদ মিয়া এ ঘোষণা দেন। প্রতিবছর ২৭ সেপ্টেম্বর কবির মৃত্যুদিনে এ পুরস্কারের জন্য মনোনীত একজন শিশু সাহিত্যিকের নাম ঘোষণা করা হবে।

২৭ ডিসেম্বর কবির জন্মদিনে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার হিসেবে ২০ হাজার টাকা, সনদ ও সম্মাননা স্মারক প্রদান করা হবে। পাঠাগারের সভাপতি প্রধান শিক্ষক বিনোদ চন্দ্র রায় জানান, পুরস্কার প্রদানের প্রথম বছরে কবিপত্নি কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক ও কবিপুত্র দ্বিতীয় সৈয়দ হক উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন।

এবছর সৈয়দ শামসুল হক শিশু সাহিত্য পুরস্কারের জন্য ২০২০ সালে বাংলায় প্রকাশিত ১ম সংস্করণের শিশুকোষ ৫ কপি বই; ছড়া, গল্প, নাটক, অনুবাদ সাহিত্য ১৫ জুলাইয়ের মধ্যে  সাধারণ সম্পাদক, গীতিকার তৌহিদ উল ইসলাম পাঠাগার, ফুলবাড়ী, কুড়িগ্রাম এই ঠিকানায় পাঠানোর জন্য শিশু সাহিত্যিকদের প্রতি আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক জাকারিয়া মিয়া, সিনিয়র সাংবাদিক আব্দুল আজিজ মজনু, সাংবাদিক ইউনুছ আলী আনন্দ, সহকারী লাইব্রেরীয়ান হাবিবুর রহমান দুলাল।

2 responses to “ফুলবাড়ীতে সৈয়দ শামসুল হক শিশু সাহিত্য পুরস্কার প্রবর্তনের ঘোষণা”

  1. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/22180 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/22180 […]

Leave a Reply

Your email address will not be published.

x