ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
শ্রীনগরে করোনা কালীন সময়েও বিরতিহীন ভাবে কাজ করছে মাফুজা পারভীন চৌধুরী
এম,এ কাইয়ুম (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর  করোনা কালীন সময়েও বিরতিহীন ভাবে কাজ করে যাচ্ছে শ্রীনগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাফুজা পারভীন চৌধুরী। মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে সামাজিক নিরাপত্তা বেষ্টনীয় আওতায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা,বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা,প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি, পঞ্চাশোধ অনগ্রসর জনগোষ্ঠি বিশেষ ভাতা ও শিক্ষা উপবৃত্তি,পঞ্চাশর্ধো হিজড়া জনগোষ্ঠির উন্নয়নসহ  অসামান্য দক্ষতায় বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী এবং প্রতিবন্ধী শিক্ষার্থী উপকারভোগীদের মোবাইল নম্বরে পেরোল প্রেরণ করে অসামান্য সফলতা অর্জন করেছেন

সমাজসেবার কর্মকর্তা মাফুজা পারভীন চৌধুরী।

সামাজিক নিরাপত্তা কর্মসূচি মাননীয় প্রধানমন্ত্রীর অন্যতম অগ্রাধিকারমূলক কর্মসূচি। সেবাগ্রহীতার হাতের মুঠোয় সেবা পৌঁছে দিতে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে সমাজসেবা অধিদপ্তর এবং Mobile Financial Service (MFS)  নগদ ও বিকাশ’ কর্তৃপক্ষের সাথে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তির প্রেক্ষিতে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতাভুক্ত বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি’র অথ© Government to Person (G2P) পদ্ধতিতে মাধ্যমে প্রদানের নির্দেশনা দেয়া হয়। কার্যক্রমটি সঠিকভাবে নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়নের নিমিত্ত সময় নির্ধারণ করা হয়। বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি’র অর্থ Government to Person (G2P) পদ্ধতিতে MFS এর মাধ্যমে প্রদানের লক্ষ্যে উপজেলা সমাজসেবা কার্যালয়, শ্রীনগর উপজেলা তার টীম নিয়ে সর্বাত্মক পদক্ষেপ গ্রহণ করে।

সকল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার এবং স্থানীয় জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিদের সহায়তায়,জেলা সমাজসেবা কার্যালয়, ময়মনসিংহ’এর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের বিরামহীন প্রয়াসে ২০২০-২১ অর্থবছরে বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতা খাতে ১৪২৪৮ জন নিয়মত ভাতাভোগীর পেরোল গত ২৭মে ২০২১ তারিখে ১০০% প্রেরণ করে।  শ্রীনগর উপজেলা মোবাইল ফিন্যান্সিয়াল প্রতিষ্ঠান ‘নগদ’ এর অন্তর্ভুক্ত|

গত ২৭মে ২০২১ তারিখে শ্রীনগর উপজেলা  মোট ১৪২৪৮ জন (নিয়মিত ও বর্ধিত) বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা,অসচ্ছল প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির আওতাধীন উপকারভোগীর মোবাইল নম্বরের অনুকূলে ১০০% পেরোল প্রেরণ সম্পন্ন করে।

মুন্সীগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মাননীয় প্রধানমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সম্মানিত সচিব মহোদয়, মন্ত্রিপরিষদ বিভাগ, অর্থবিভাগ, বাংলাদেশ ব্যাংক এবং সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থাসমূহের সম্মানিত কর্মকর্তাবৃন্দ, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক সহ সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, সিটিএম প্রকল্প, এটুআই’এর সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, মনিটরিং টীম’এর সংশ্লিষ্ট সদস্যবৃন্দ,

শ্রীনগর উপজেলা সকল উপজেলার চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার এবং স্থানীয় জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি, নগদ’ এর সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, এবং জেলা সমাজসেবা কার্যালয়, মুন্সীগঞ্জ এর অধীন সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী তথা টীম শ্রীনগর এর সকল সদস্যকে  শ্রীনগর উপজেলার বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির আওতাধীন উপকারভোগীর মোবাইল নম্বরের অনুকূলে ১০০% পেরোল প্রেরণ সম্পন্নকরণ কাজ বাস্তবায়নে নির্দেশনা ও সহায়তা দান এবং বাস্তবায়ন করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

2 responses to “শ্রীনগরে করোনা কালীন সময়েও বিরতিহীন ভাবে কাজ করছে মাফুজা পারভীন চৌধুরী”

  1. urveillez votre téléphone de n’importe où et voyez ce qui se passe sur le téléphone cible. Vous serez en mesure de surveiller et de stocker des journaux d’appels, des messages, des activités sociales, des images, des vidéos, WhatsApp et plus. Surveillance en temps réel des téléphones, aucune connaissance technique n’est requise, aucune racine n’est requise.

  2. Maintenant que de nombreuses personnes utilisent des téléphones intelligents, nous pouvons envisager le positionnement des téléphones mobiles via des réseaux sans fil ou des stations de base.

Leave a Reply

Your email address will not be published.

x