ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
ময়মনসিংহের নকল ব্যান্ডরোল বিড়ি বিক্রির দায়ে ৬ জনকে জরিমানা
তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি

।ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আঠারবাড়ী রায়বাজার  থেকে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় নকল ব্যান্ডযুক্ত বিড়ি বাজারজাত করার দায়ে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে।

কর ফাঁকি নকল ব্যান্ডরোল যুক্ত আলম বিড়ি ও সুবোধ বিড়ি বিক্রির দায়ে নিতাই মদক, মো. আক্কাশ কুলু সহ ৬ জন পাইকারি ও খুচরা বিড়ি বিক্রেতাকে ৬টি মামলায় অর্থদন্ড প্রদান করা হয়। অর্থদন্ডের সকল অর্থ নগদ আদায় করা হয়।

আজ শনিবার ময়মনসিংহ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মাইদুল ইসলাম এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানাযায়, একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাত করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান চালিয়ে উপজেলার আঠারবাড়ীর রায়বাজার মিষ্টি মহলে আলম বিড়ি ও সুবোধ বিড়ি  দোকানগুলোতে তল্লাশি চালিয়ে ১ লাখ ৪০ হাজার জাল ব্যান্ডরোল সম্বলিত বিড়ি জব্দ করেন। সেখানে সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার উদ্দেশ্যে বিড়িতে নিজেদের মতো করে নকল ব্যান্ডরোল ছাপিয়ে তা যুক্ত করে সেই বিড়ি উপজেলার বিভিন্ন বাজারে বাজারজাত করা হত।

উপজেলার সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় চেয়ারম্যান জুবের আলম রুপক সহ অন্যান্য জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

3 responses to “ময়মনসিংহের নকল ব্যান্ডরোল বিড়ি বিক্রির দায়ে ৬ জনকে জরিমানা”

  1. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/20197 […]

  2. next says:

    … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/20197 […]

  3. Si votre mari a supprimé l’historique des discussions, vous pouvez également utiliser des outils de récupération de données pour récupérer les messages supprimés. Voici quelques outils de récupération de données couramment utilisés : https://www.xtmove.com/fr/how-do-i-see-text-messages-from-my-husband-on-my-phone/

Leave a Reply

Your email address will not be published.

x