ঢাকা, বুধবার ০৮ মে ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
নোয়াখালীতে হাসপাতাল ভাঙচুর
Reporter Name

মোঃ বেল্লাল হোসেন নাঈম, স্টাফ রিপোর্টারঃ নোয়াখালীর সদর উপজেলার নাপিতের পোল এলাকার উডল্যান্ড হসপিটালে চিকিৎসকের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। হাসপাতাল কতৃপক্ষ অভিযোগটি অস্বীকার করেছে।

তবে এ ঘটনায় হাসপাতালে ভাঙচুর করেছেন নবজাতকের স্বজনরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ভুক্তভোগী পরিবারটি নোয়াখালী পৌরসভার ২নম্বর ওয়ার্ডের ফতেপুর এলাকার বাসিন্দা।

গতকাল  বৃহস্পতিবার (২০ মে) রাত ৯টার দিকে চিকিৎসকের অবহেলার কারণে মৃত্যুর এই ঘটনা ঘটে।  নবজাতকের স্বজনেরা এ ঘটনার সঙ্গে জড়িত চিকিৎসক সহ সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

প্রসূতি সুবর্ণা আক্তারের স্বামী মো.নাজমুল হাসান অভিযোগ করেন, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তার স্ত্রী সুবর্ণা আক্তারকে (১৮) মাইজদী শহরের উডল্যান্ড হসপিটালে ভর্তি করা হয়। ভর্তির পর আল্ট্রাসনোগ্রাম করে জানানো হয় পানি একটু কম আছে, আর সব কিছু ঠিক আছে। রাত ৮টায় সিজার অপারেশন করবেন ডা. হেমা সানজিদ।

কিন্তু রাত ৮টায় সিজার অপারেশন করার জন্য চিকিৎসক যথা সময়ে আসেননি। দেড় ঘন্টা পরে রাত সাড়ে ৯টার দিকে গাইনি চিকিৎসক ডা, হেমা সানজিদ সিজার করলে নবজাতকের মৃত্যু হয়। নবজাতকের মৃত্যু হলে ডাক্তার বলে দুপুরে আমি ফ্রি ছিলাম দুপুরে সিজার করলে ভালো হত। এখন ডাক্তার দোষ চাপাচ্ছে হাসপাতাল কতৃপক্ষের পক্ষের ওপর, হাসপাতাল কতৃপক্ষ দোষ চাপাচ্ছে ডাক্তারের ওপর। এই নিয়ে একে অপরের সঙ্গে বাগবিতণ্ডতা করে।

প্রসূতির স্বামী নাজমুল অভিযোগ, যথাসময়ে সিজারিয়ান অপারেশন না করায় নবজাতক শিশুটি মারা যায়। চিকিৎসকদের অবহেলার কারণেই তার সন্তানের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর ৩টায় উডল্যান্ড হসপিটালে দুই পক্ষকে নিয়ে এ ঘটনায় একটি বৈঠক ডাকা হয়েছে। চিকিৎসকের এ দায়িত্বে অবহেলার বিষয়ে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান।

উডল্যান্ড হসপিটালের মালিক মিজানুর রহমান জানান, নবজাতক শিশুটি পেটেই মারা যায়। চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়নি।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মো.মাসুম ইফতেখার জানান, চিকিৎসকরে অবহেলায় নবজাতক মৃত্যুও অভিযোগ পেয়েছি। নবজাতক মৃত্যুর বিষয়ে চিকিৎসক বা নার্সদের কোনো অবহেলা থাকলে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাহেদ রহমান উদ্দিন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

4 responses to “নোয়াখালীতে হাসপাতাল ভাঙচুর”

  1. … [Trackback]

    […] Here you can find 74838 additional Information on that Topic: doinikdak.com/news/17198 […]

  2. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/17198 […]

  3. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/17198 […]

  4. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/17198 […]

Leave a Reply

Your email address will not be published.

x