ঢাকা, বুধবার ০৮ মে ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
ভোলায় ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
Reporter Name

আর জে শান্ত,ভোলা প্রতিনিধিঃ ইসরাইলের চরম আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ মে) সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন সেক্টরের  ছাত্র-ছাত্রীরা এবং ভোলা জেলার বিশিষ্টজনদের একাত্মতায় এবং অংশ গ্রহণে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

ভোলা প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে সাধারন শিক্ষার্থীরা তাদের বক্তব্যে তুলে ধরেন দেশের চলমান কোন ইস্যু নিয়ে আমরা এখানে দাড়াইনি, আমরা দাড়িয়েছি যখন দীর্ঘদিন যাবত ইসরাইল নামক সন্ত্রাসী গোষ্ঠী ফিলিস্তানের নিরিহ মুসলমানদের উপর অনবরত নির্বিচারে গুলি,বোমা,বিমান হামলাসহ নানান ভাবে তাদেরকে নিঃশেষ করার পায়তারা চালাচ্ছে। এমনকি ইসরাইলি সন্ত্রাসীদের হাত থেকে বাদ যাচ্ছে না নারী ও ২/১ বছরের শিশুরাও।

আপনারা অবগত আছেন যে,গত ১৭ মে আমেরিকার প্রেসিডেন্ট যো বাইডেন শান্তির নামে অশান্তির প্রতীক সন্ত্রসী বেঞ্জামিন  নেতানিয়াহু কে ফোন করে হামলা চালিয়ে যেতে বলে, অপর দিকে হামাসকে রকেট হামলা বন্ধের আহবান জানান। অন্যদিকে যো বাইডেন ইসরাইলকে আত্মরক্ষার নামে ৭৩.৫ কোটি টাকার অস্ত্র জোগান দেন। অথচ সেই অস্ত্র দিয়েই তারা গণহারে হত্যাযোগ্য চালিয়ে যাচ্ছে। উক্ত সমাবেশের ভোরা প্রথম দৈনিক,, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকত হোসেন  বলেন ইসরাইলীদের নিজস্ব কোন ভূমি নেই তারা ফিলিস্তিনিদের ভূখন্ড দখল করে রয়েছে। এরা পৃথিবীর মধ্যে অসভ্য জাতি।

এসময় সাধারণ শিক্ষার্থীরা মাননীয় প্রধানমন্ত্রীকে ফিলিস্তিনিদের পক্ষে সমর্থন দেওয়াতে ধন্যবাদ জানিয়েছেন। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে মিছিলটি প্রেস চত্বর থেকে নতুন বাজার হয়ে শহরের প্রধান প্রধান সড়কে প্রদক্ষিন করে ইজরায়েল পতাকা আগুনে পুড়ে সমাপ্ত করে।

সা.শিক্ষার্থী এইচ এ শরীফ এর পরিচালনায়, সাইফুল ইসলাম  এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সম্পাদক দৈনিক আজকের ভোলার আলহাজ্ব মুহাম্মদ শওকত হোসেন, এন টিভির স্টাফ রিপোর্টার আফজাল হোসেন,  দৈনিক মানবজমিন এর জেলা প্রতিনিধি এড. মনিরুল ইসলাম, কালবেলা ভোলা প্রতিনিধি মনির হোসেন, আইন বিভাগের ছাত্র ও সাংবাদিক মোঃ ইয়ামিন হাওলাদার, সদর উপজেলা ছাত্রলীগ এর সাধারন সম্পাদক ও জেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি মোঃ রাশেদুজ্জামান হ্যাভেন,, ইউথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ ভোলা জেলার কো-অডিনেটর আশিকুর রহমান শান্ত, অনলাইন পোর্টাল ভোলা প্রতিদিনের বার্তা সম্পাদক আরিয়ান আরিফ।

এছাড়া উপস্থিত ছিলেন, সাধারন শিক্ষার্থী সংগঠনের ঢাকা কলেজ ছাত্র সাইফুল ইসলাম, ভোলা সরকারী কলেজের মাস্টার্স এর ছাত্র সাহাদাত সিরাজ, ইংরেজী বিভাগের ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র  মনির হোসেন, হিসাববিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র মোঃ নিজামুদ্দিনসহ অনেকেই।মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও  ভোলার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরাও।

3 responses to “ভোলায় ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল”

  1. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/16783 […]

  2. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/16783 […]

  3. this says:

    … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/16783 […]

Leave a Reply

Your email address will not be published.

x