ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
স্কাউটিং এ প্রথম পিএইচ.ডি. ডিগ্রি পেলেন বাংলাদেশের ঈসা মোহাম্মদ
Reporter Name

বিশ্বব্যাপী প্রচলিত স্কাউটিং আন্দোলন প্রতিষ্ঠার ১১৪ বছর পর এ বিষয়ে প্রথম পিএইচ.ডি. ডিগ্রি পেলেন বাংলাদেশের ঈসা মোহাম্মদ। ইসলামী বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অ্যাকাডেমিক কাউন্সিলের ১১৯ তম সভার সুপারিশক্রমে এবং ২৫০ তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী স্কাউটার ঈসা মোহাম্মদকে পিএইচ.ডি. ডিগ্রির অনুমোদন দেওয়া হয়।

অভিসন্দর্ভের শিরোনাম “ইসলাম ও স্কাউটিংয়ে শিক্ষাদান পদ্ধতির তুলনামূলক পর্যালোচনা পরিপ্রেক্ষিত বাংলাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়”। গবেষণাকর্মের তত্বাবধায়ক প্রফেসর ড. আ.ব.ম. সাইফুল ইসলাম সিদ্দীকী অধ্যাপক, আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, বাংলাদেশ। পরিক্ষা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন- প্রফেসর ড. মোহাঃ ইউনুছ (সাবেক চেয়ারম্যান, আরবি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)।

ড. ঈসা মোহাম্মদ, ন্যাশনাল পাবলিক কলেজ, বহদ্দারহাট, চান্দগাঁও, চট্টগ্রাম এর প্রাক্তন অধ্যক্ষ। তিনি রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার কিশামত হাবু গ্রামের মোঃ আব্দুল কুদ্দুস ও শামসুন্নাহার বেগমের পুত্র। তিনি ন্যাশনাল পাবলিক কলেজ, বহদ্দারহাট, চান্দগাঁও, চট্টগ্রাম এর প্রাক্তন অধ্যক্ষ।

Leave a Reply

Your email address will not be published.

x