ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
বিশ্বের সর্বাধিক টিকাকরণ দেশেই করোনা আক্রান্ত দ্বিগুণ
Reporter Name

বিশ্বের দেশগুলির মধ্যে জনসংখ্যা অনুপাতে সবচেয়ে বেশি টিকাকরণ হয়েছে সিসিলিতে। কিন্তু তার পরেও গত সপ্তাহে সেখানে সক্রিয় রোগীর সংখ্যা প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। এই পরিসংখ্যানই চিন্তায় ফেলেছে প্রশাসনকে।

এই প্রসঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কী কারণে টিকাকরণের পরেও এত মানুষ আক্রান্ত হচ্ছেন, সেই বিষয়ে পর্যালোচনা করার পরেই কোনও মন্তব্য করবে তারা। ইতিমধ্যে এই ঘটনা খতিয়ে দেখছে সংস্থার পাঠানো দল।

সিসিলির স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, গত সপ্তাহে সেখানে ২৪৮৬ জন আক্রান্ত হয়েছেন, যা তার আগের সপ্তাহের তুলনায় প্রায় দ্বিগুণ। শুধু তাই নয়, এই আক্রান্তের ৩৭ শতাংশ তাঁরা, যাঁদের দ্বিতীয় টিকা নেওয়া হয়ে গিয়েছে। ভারত মহাসাগরের উপরে অবস্থিত আরও কিছু দ্বীপরাষ্ট্র, যেগুলি পর্যটকদের গন্তব্য হিসাবে বিখ্যাত, সেই সব জায়গাতেও সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

সিসিলিতে যাঁদের দ্বিতীয় টিকা দেওয়া হয়েছে, তাঁদের মধ্যে ৫৭ শতাংশকে চীনের সিনোফার্ম টিকা দেওয়া হয়েছে। বাকিদের দেওয়া হয়েছে কোভিশিল্ড টিকা।

এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে নতুন পদক্ষেপ করেছে সিসিলি। স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। খেলাধুলা বন্ধ করে দেওয়া হয়েছে। মানুষকেও বাড়ির মধ্যে থাকতে বলা হয়েছে।

One response to “বিশ্বের সর্বাধিক টিকাকরণ দেশেই করোনা আক্রান্ত দ্বিগুণ”

  1. … [Trackback]

    […] There you will find 79848 more Information on that Topic: doinikdak.com/news/14872 […]

Leave a Reply

Your email address will not be published.

x