ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
করোনা রোগীদের পরিবহনে অ্যাম্বুলেন্সে পরিণত অটোরিকশা
Reporter Name

সাধারণত হাসপাতালে রোগীদের নিয়ে যেতে অটোরিকশা ব্যবহার করা হয় না। কিন্তু ভারতের রাজধানী নয়াদিল্লিতে করোনা সংক্রমণের প্রকোপ বাড়তে থাকায় রোগীদের পরিবহনে অ্যাম্বুলেন্সের স্বল্পতায় তিন চাকার এই বাহনটিই এখন ব্যবহৃত হচ্ছে বিকল্প অ্যাম্বুলেন্স হিসেবে।

ভারতে করোনাভাইরাস সংক্রমণের নতুন এই ধাক্কায় ক্রমেই বেড়ে চলছে সংক্রমিত রোগীদের সংখ্যা। বিপুল রোগীদের হাসপাতালে সরবরাহের জন্য প্রয়োজনীয় অ্যাম্বুলেন্স সেবা পাওয়া যাচ্ছে না। প্রাইভেট অ্যাম্বুলেন্স সার্ভিসে গলাকাটা মূল্যে পরিবহনের জন্য অনেকেই বাধ্য হচ্ছেন।

সীমিত আয়ের লোকদের সুবিধায় ইউনিয়ন টেরিটোরি দিল্লির স্থানীয় সরকার বেসরকারি এনজিও সংস্থাগুলোর সহায়তায় কয়েক ডজন অটোরিকশাকে অক্সিজেন সিলিন্ডার, হ্যান্ড স্যানিটাইজার ও ফেস মাস্ক সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্সে পরিণত করেছে। মঙ্গলবার থেকে শুরু হওয়া এই অ্যাম্বুলেন্স সার্ভিসে বিনামূল্যে সেবা দেয়া হচ্ছে।

অটোরিকশা চালক রাজ কুমার তার রূপান্তরিত অ্যাম্বুলেন্সে লোক নায়ক জয় প্রকাশ নারায়ন হাসপাতালে করোনা রোগীদের পরিবহন করছেন।

ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) পরা রাজ কুমার বলেন, ‘এই পরিস্থিতি উত্তরণে আমাদের সবাইকে সবার সাহায্য করা উচিত।’ তিনি বলেন, ‘যদি ভয়ের কারণে সবাই বাড়িতে থাকতে চান, তবে কে পীড়িত লোককে সাহায্য করবে?’

ভারতীয় এনজিও সংস্থা ‘টার্ন ইউর কনসার্ন ইনটু অ্যাকশন ফাউন্ডেশন’ প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহিত রাজ বলেন, এই কর্মসূচির আওতায় আরো বাহনের প্রয়োজন।

তিনি বলেন, ‘এখন আমরা শুধু করোনা রোগীদের কাছ থেকেই নয়, সম্মুখ সারির কর্মীদের কাছ থেকেও আহ্বান পাচ্ছি যারা রোগীর পরিবহনে অক্ষম। একই সাথে অন্য অসুস্থতার রোগীদের থেকেও সাড়া পাচ্ছি আমরা।’ সূত্র: গালফ টুডে

2 responses to “করোনা রোগীদের পরিবহনে অ্যাম্বুলেন্সে পরিণত অটোরিকশা”

  1. … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/13710 […]

  2. Betkick says:

    … [Trackback]

    […] There you will find 20873 more Info on that Topic: doinikdak.com/news/13710 […]

Leave a Reply

Your email address will not be published.

x