ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
মেয়ে আইরাকে নিয়ে যে কারণে বইমেলায় মিথিলা
Reporter Name

মিথিলা তার একমাত্র কন্যা আইরা তেহরীম খানকে নিয়ে শিশুদের জন্য ভ্রমণ কাহিনী বিষয়ক বই ‘তানজানিয়ার দ্বীপে’ লিখেছেন। শনিবার (২৭ মার্চ) বিকেল ৫টায় অমর একুশে বইমেলার শিশু চত্বরে লাইট অফ হোপের স্টলে বইটির মোড়ক উন্মোচন হয়। মোড়ক উন্মোচনের সময় মেয়েকে নিয়ে উপস্থিত ছিলেন মিথিলা। তাদের সঙ্গে ছিলেন লেখক, নাট্যকার ও সাংবাদিক আনিসুল হক।

ফেসবুকে মিথিলা লিখেছেন, বইমেলায় আইরা আর মায়ের অভিযান- ‘তানজানিয়ার দ্বীপে’র প্রকাশ পেল আজ। আনিসুল হক ভাইকে বই প্রকাশের মুহূর্তে পাওয়া সম্মানের। ধন্যবাদ ওয়ালিউল্লাহ ভুঁইয়া ভাই, মুকুল ভাই, লাইট অব হোপ, আমাদের ইলাস্ট্রেটর মুহাইমেনুল রাকিব নিটোল এবং আমার সাংবাদিক বন্ধুদের যারা বই প্রকাশের সময় উপস্থিত ছিলেন।’

আইরাকে নিয়ে লেখা মিথিলার এ বইটি প্রকাশিত হচ্ছে গুফি প্রকাশনী থেকে। মিথিলার সঙ্গে আলাপ করে জানা যায়, তিনি মোট পাঁচটি বইয়ের সিরিজের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন গুফি এর মূল প্রতিষ্ঠান লাইট অব হোপ লি. এর সাথে। সিরিজটির নাম ‘আইরা আর মায়ের অভিযান’। ৬ থেকে ১২ বছর বয়সী শিশুদের উপযোগী বই এটি।

মিথিলার লেখা সিরিজের মূল উপজীব্য, সাত বছরের মেয়ে আইরার চোখে বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ এবং সেখান থেকে বিভিন্ন বিষয় শেখা। কর্মজীবনে মিথিলা একটি বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা। পেশার খাতিরে মিথিলাকে বিভিন্ন দেশের নানা প্রান্তে ছোটাছুটি করতে হয়। সেই সব ভ্রমণে মিথিলার সঙ্গী হন ছোট্ট আইরা।

মিথিলা জানান, গল্প লেখা হয় আইরার চোখের ভাষা দিয়ে। যেখান থেকে জানা যাবে ভয়কে জয় করার গল্প।

বইটির মূল চরিত্র মিথিলা ও তার মেয়ে আইরা। চরিত্রগুলো আঁকা হয়েছে তাদের মতো করে। হার্ডকাভারে ৩৬ পৃষ্ঠার বইটি পুরোপুরি রঙিন। শিশুরা বইটি মনোযোগ দিয়ে পড়লে কল্পনায় যেতে পারবে তানজানিয়ার দ্বীপে। শুরুতে থাকবে মিথিলা ও তার মেয়ের বইটি পড়ার ভিডিও। যারা বইটি কিনবেন, চাইলে কিউআর স্ক্যান করে সরাসরি ভিডিওটি দেখতে ও শুনতে পারবেন নিউজ সোর্সঃ মেয়ে আইরাকে নিয়ে যে কারণে বইমেলায় মিথিলা

Leave a Reply

Your email address will not be published.

x