ঢাকা, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন সাড়ে ১১ লাখ মানুষ
Reporter Name

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরুর পর থেকে আজ পর্যন্ত তা গ্রহণ করেছেন প্রায় সাড়ে ১১ লাখ (১১ লাখ ৫১ হাজার ৭৬৭ জন) মানুষ। এর মধ্যে পুরুষ ৭ লাখ ৮০ হাজার ৭৫৯ জন এবং নারী ৩ লাখ ৭১ হাজার ৮ জন।

আজ শনিবার একদিনে দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ২১ হাজার ৬১৬ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ৪৩ হাজার ৩০৩ জন এবং নারী ৭৮ হাজার ৩১৩ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত টিকার জন্য সারাদেশে নিবন্ধন করেছেন ৭১ লাখ ৫ হাজার ৫৬৩ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেয়া হয়। গত ৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরু হয়েছে।

এর আগে গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণভ্যাকসিন দেয়া শুরু হয়।


নিউজ সোর্সঃ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন সাড়ে ১১ লাখ মানুষ

Leave a Reply

Your email address will not be published.

x