ঢাকা, রবিবার ২৬ মে ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
৮০ শতাংশ মেডিকেল শিক্ষার্থী ভ্যাকসিন পেয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
Reporter Name

৮০ শতাংশেরও বেশি মেডিকেল শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার সকালে তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নার্সিং অ্যান্ড মিড ওয়াইফারি কোর্সের পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

জাহিদ মালেক বলেন, চিকিৎসা বিজ্ঞানের বিভিন্ন শাখার ৮০ শতাংশেরও বেশি শিক্ষার্থীদের ইতোমধ্যে টিকা দেওয়া হয়েছে। চিকিৎসার বাহিরের অন্যান্য শিক্ষার্থীদের আমরা টিকা কার্যক্রমে নিয়ে আসছি। অনেক শিক্ষার্থী ও শিক্ষক টিকা পেয়েছেন। প্রাপ্যতা সাপেক্ষে পর্যায়ক্রমে আমরা সবাইকেই টিকা দিতে পারব।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষকদের টিকা দেওয়া শেষ হয়েছে। ছাত্রদেরও টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। আমরা চায়নার কাছে ছয় কোটি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে সাড়ে ১০ কোটি টিকার অর্ডার দিয়েছি। চুক্তি অনুযায়ী ডিসেম্বর-জানুয়ারিতে সব টিকা দেওয়ার কথা। এ টিকা এলে দেশের সব ছাত্র ও শিক্ষক টিকার আওতায় চলে আসবে।

স্কুলের শিক্ষার্থীদের কোন টিকা দেওয়া হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বয়স ১৮ বছরের উপরে হলে যেকোনো টিকা দেওয়া যাবে। যদি বয়স ১৮ বছরের নিচে হয় তাহলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে নির্দেশনা রয়েছে এবং অন্যান্য দেশে যেমন আমেরিকা ও ব্রিটেনে ১২ বছরের ওপরে বয়সীদের ফাইজার ও মডার্নার টিকা দেওয়া হয়েছে। আমাদের কেউ এ পদ্ধতি অনুসরণ করতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের টিকা দেওয়াসহ সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। আগামীকাল রোববার এ বৈঠক হওয়ার কথা রয়েছে।

One response to “৮০ শতাংশ মেডিকেল শিক্ষার্থী ভ্যাকসিন পেয়েছে: স্বাস্থ্যমন্ত্রী”

  1. It’s an awesome post designed for all the internet viewers; they will obtain benefit from it I am sure.

Leave a Reply

Your email address will not be published.

x