ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
কাবুলে সর্বোচ্চ ৮২৩ যাত্রী পরিবহনের ইতিহাস গড়ল মার্কিন বিমান
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

মার্কিন একটি সামরিক বিমানে কবুল থেকে গাদাগাদি করে যাত্রী পরিবহনের দৃশ্য সম্প্রতি সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

সি-১৭ মডেলের ওই সামরিক বিমানটি এক লাখ একাত্তর হাজার পাউন্ড মালামাল বহন করতে সক্ষম। কিন্তু এর অভ্যন্তরীণ কাঠামো ১৫০ জনেরও কম সৈন্য বহন করার উপযোগী।

গত রোববার আফগান রাজধানী কাবুল দখলের পর দেশটি ছাড়তে মরিয়া হয়ে ওঠেন মার্কিনি এবং তাদের সহযোগী আফগান নাগরিকরা। খবর আরব নিউজের।

সেদিন প্রাণভয়ে আফগান ত্যাগ করতে গিয়ে ধারণ ক্ষমতার পাঁচগুণেরও বেশি যাত্রী বহন করে ওই মার্কিন সামরিক বিমান।

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার জানিয়েছে, গ্লোবমাস্ট্রার-৩ নামে সামরিক বাহিনীর বাহিনীর একটি সি-১৭ বিমানে করে সেদিন (গত রোববার) রেকর্ড সংখ্যক ৮২৩ জন যাত্রীকে কাবুল থেকে নিয়ে আসা হয়েছে।

মার্কিন বিমান বাহিনীর সি-১৭ জেটটি গত রোববার কাতারের আল-উদেইদ বিমানঘাঁটির উদ্দেশ্যে কাবুলের হামিদ কারজাই বিমানবন্দর ত্যাগ করে।

তালেবান বাহিনী রাজধানী কাবুলে প্রবেশের পর উদ্বিগ্ন আফগান জনগণ এবং কর্মরত মার্কিনীরা কাবুলের বিমানবন্দরে এসে ভিড় করতে থাকে আফগানিস্তান ত্যাগের জন্য।

এসময় দেশ ছাড়তে চাওয়া শত শত আফগান মরিয়ে হয়ে রানওয়েতে ছুটে চলা বিমানের সঙ্গে দৌড়াতে থাকে। আকাশে উড্ডয়নের সঙ্গে সঙ্গে ইঞ্জিনে ঝুলে থাকা তিনজন আফগান নাগরিকের নিচে পড়ে মৃত্যু হয়, দুইজন মারা যায় মার্কিন বাহিনীর গুলিতে এবং আরও তিনজনের বিমানের চাকায় পিষ্ট হয়ে মারা যায়।

2 responses to “কাবুলে সর্বোচ্চ ৮২৩ যাত্রী পরিবহনের ইতিহাস গড়ল মার্কিন বিমান”

  1. mHFwMvZR says:

    Sample information buying cialis online safely Furthermore, after egg retrieval, she canceled our fresh cycle as she found that my lining was not ready yet and we thank her for that courageous decision, too

  2. AXMAgyoAX says:

    00378 1707 Pramipexole Dihydrochloride Mylan Pharmaceuticals Inc levitra 40 mg

Leave a Reply

Your email address will not be published.

x