ঢাকা, বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২, ০৫:২০ অপরাহ্ন
এবার ৫০ কোটি লিঙ্কডইন অ্যকাউন্টের তথ্য ফাঁসের খবর
Reporter Name

ফেসবুকের ৫৩ কোটি ব্যবহারকারীর তথ্য ফাঁসের ঘটনার রেশ না কাটতেই ৫০ কোটি লিঙ্কডইন অ্যকাউন্টের তথ্য ফাঁসের খবর। ফাঁস হওয়া তথ্যের মধ্যে রয়েছে ব্যবহারকারীর লিঙ্কডইন আইডি, ব্যবহারকারীর পুরো নাম, ই–মেইল অ্যাড্রেস, জেন্ডার, লিঙ্কডইন প্রোফাইলের লিংক ও অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমের প্রোফাইলের লিংক।

সাইবার নিউজের তথ্যানুযায়ী, একটি জনপ্রিয় হ্যাকার ফোরামে বিক্রির জন্য সংরক্ষণ করা হয়েছে ৫০ কোটি ব্যবহারকারীর তথ্য। এ ছাড়া নমুনা হিসেবে মোট ৪টি ফোল্ডারে এ রাখা হয়েছে আরও ২ কোটি প্রোফাইল। তথ্য ফাঁসের পাশাপাশি প্রফেশনাল টাইটেল এবং অন্যান্য কাজ সম্পর্কিত তথ্যও ফাঁস হয়েছে বলে জানা গেছে। আর এমন সংকটজনক পরিস্থিতিতে বায়োডাটা থেকে শুরু করে বিভিন্ন সার্টিফিকেট খুবই যত্নসহকারে ব্যবহার করার এবং আপলোড করার পরামর্শ দিচ্ছেন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা।

ব্যবহারকারীদের তথ্য ফাঁসের বিষয়টি স্বীকার করে নেওয়া হয়েছে লিঙ্কডইনের পক্ষ থেকে। তাদের দাবি, স্ক্র্যাপ করেই এসব তথ্য ফাঁস করেছে সাইবার অপরাধীরা। বরাবরই আমরা ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত রাখার বিষয়টি নিশ্চিত করে এসেছি। সাম্প্রতিক এসব তথ্য বেহাতের বিষয় নিয়েও আমরা কড়া পদক্ষেপ গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published.

x