ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
ভারতে ৪০ হাজার ছাড়াল দৈনিক সংক্রমণ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনাভাইরাসে বিধ্বস্ত ভারতে দৈনিক সংক্রমণ ৪০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাক্রান্ত হয়েছেন ৪১ হাজার ১৯৫ জন।

বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় দেশটির গণমাধ্যম এনডিটিভি।

এর আগে বুধবার দেশটিতে ৩৮ হাজার ৩৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল। মঙ্গলবার দেশটিতে ২৮ হাজার ২০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।  এ নিয়ে দেশটিতে তিন কোটি ২০ লাখ ৭৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হলেন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৯০ জনের।  এক্ষেত্রে পরিস্থিতির খুব একটা উন্নতি না হলেও মৃত্যু সামান্য কমেছে।  বুধবার মৃত্যু হয়েছিল ৪৯৭ জনের।  এর আগে মঙ্গলবার মৃত্যু হয়েছিল ৩৭৩ জনের।

মঙ্গলবার দেশটিতে দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নামে।  সেদিন মৃত্যুও হয়েছিল তুলনামূলক কম।  কিন্তু এরপর থেকে সংক্রমণ ও মৃত্যু দুটোই বাড়ছে।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ২০ কোটি ৫৫ লাখ ৪১ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৩৭ হাজার জনের।

Leave a Reply

Your email address will not be published.

x