ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন: স্বামী আটক
আব্দুল কাদির, গোয়াইনঘাট (সিলেট):

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় একাধিকবার যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের অভিযোগে স্বামীকে আটক করেছে গোয়াইনঘাট থানা পুলিশ। উপজেলার ৩ নং পূর্ব জাফলং ইউনিয়নের আলমনগর গ্রামে স্বামীর বাড়িতে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত স্বামীর নাম আব্দুুল আলি (২৫)। গোয়াইনঘাট উপজেলার ৩ নং পূর্ব জাফলং ইউনিয়নের আলমনগর গ্রামের ইয়ার উদ্দীনের ছেলে। প্রায় ৫ বছর আগে ইসলামী শরীয়া মোতাবেক পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। আনিসা খাতুন নামে তাদের ৩ বছরের একটি কন্যাসন্তান আছে ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বিয়ের পর থেকেই আব্দুল আলি ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করছিল। অনেক কষ্ট সহ্য করেও নির্যাতিতা মেয়ে তার স্বামীর ঘর করে আসছিল। তবুও স্বামীর বাড়ির লোকজনের তাকে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনার শারীরিক ও মানসিকভাবে নির্যাতন বন্ধ হয়নি। দিন দিন যৌতুকের জন্য শারীরিক নির্যাতন বেড়েই চলছিল।যা নির্যাতিতা এই স্ত্রীর ধৈর্যের  সীমারেখা অতিক্রম করে।

নির্যাতিতা ওই মেয়ের বাবা আইয়ুব আলী বাদী হয়ে গোয়াইনঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিমল চন্দ্র দে’র নির্দেশে এস.আই লিটন রায় ও এ.এস.আই মারুফসহ্ সঙ্গীয় ফোর্সদের নিয়ে স্বামী আব্দুল আলীকে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই লিটন রায় জানান, সে ও তার পরিবার তার স্ত্রীকে যৌতুকের জন্য একাধিকবার দফায় দফায় শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করছিল। অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

গোয়াইনঘাট থানার ওসি পরিমল চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং বলেন, অভিযুক্তদের আসামি করে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x