ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
আগামী ১১ আগস্ট থেকে অর্ধেক বাস চলাচল নিয়ে যা বললো মালিক সমিতি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

আগামী ১১ আগস্ট থেকে লকডাউন শিথিল করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। প্রজ্ঞাপনে বাসের প্রত্যেক আসনে যাত্রী নিয়ে অর্ধেক বাস চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। তবে মন্ত্রিপরিষদের এ নির্দেশনায় অনুযায়ী অর্ধেক বাস চললে পরিবহন সংকট দেখা দেবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

সোমবার (৯ আগস্ট) দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী মোট পরিবহন সংখ্যার অর্ধেক চলাচল করবে। এক্ষেত্রে এক মালিকের কয়টি গাড়ি আছে বা কতটি গাড়ি চলাচল করছে দেশব্যাপী এ বিষয়টি নির্ণয় করা একদিকে যেমন কঠিন হবে অন্যদিকে শ্রমিকরাও বেকার থাকবে। তাদের কষ্ট লাঘব হবে না। মালিকরাও ব্যবসায়িকভাবে চরম ক্ষতিগ্রস্ত হবেন। তাছাড়া দীর্ঘদিন পরে গাড়ি চালু হবে, যার একটি মাত্র গাড়ি আছে তার অবস্থার কী হবে।

এসব দিক বিবেচনা করে মোট পরিবহন সংখ্যার অর্ধেক গাড়ি চলাচলের সিদ্ধান্ত পরিবর্তন করে সব গাড়ি চলাচলের সিদ্ধান্ত নেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

এছাড়া সড়কে অর্ধেক বাস চললে যাত্রীর চাপ বাড়বে। এতে সংক্রমণ আরও বাড়বে। তাই অবিলম্বে এ সিদ্ধান্ত পরিবর্তনের আহবান জানিয়েছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published.

x