ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
ছাত্রদল নেতা ছাত্রলীগের সভাপতি!
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ফরিদপুরের নগরকান্দা উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি চয়ন কুমার মন্ডল ছাত্রদলের সক্রিয় নেতা ছিলেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে উপজেলার রাজনীতিতে তোলপাড় চলছে। আর জেলা কমিটির যারা চয়নকে এই পদে বসিয়েছেন তারা এখন চরম সমালোচনার মুখে। চয়নের সঙ্গে রাজনীতি করা অনেকেই বলেছেন, চয়ন পার্শ্ববর্তী ভাঙ্গা কলেজ শাখা ছাত্রদলের সঙ্গে যুক্ত ছিল। হঠাৎ করেই নিজ এলাকা নগরকান্দায় ছাত্রলীগের সভাপতি বনে গেছে।

জানা যায়, চয়ন কুমার মন্ডল ভাঙ্গা সরকারি কেএম কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের অনার্সের শিক্ষার্থী। তিনি কেএম কলেজের ছাত্রদলের কমিটির যুগ্ম আহ্বায়ক হিসাবে রাজনীতিতে সক্রিয় ছিলেন। বিএনপি ও ছাত্রদলের বিভিন্ন কর্মসূচিতে চয়ন ছিলেন প্রথম সারিতে। চলতি বছরের ৩০ এপ্রিল ছাত্রদল ঘোষিত কমিটিতে ১২নং যুগ্ম আহ্বায়ক করা হয় চয়ন কুমার মন্ডলকে।

অভিযোগ রয়েছে, কলেজ ছাত্রদলের কমিটিতে থাকার তথ্য গোপন করে জেলা ছাত্রলীগের নেতাদের বিভ্রান্ত করে তিনি নগরকান্দা ছাত্রলীগের সভাপতি হয়েছেন। চয়নকে সভাপতি করায় নগরকান্দা ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। শুধু তথ্য গোপনই নয়, চয়নের নামে নগরকান্দা থানায় চুরি, মারধর, হত্যাচেষ্টা, নাশকতার কয়েকটি মামলা রয়েছে।

ভাঙ্গা কেএম কলেজ ছাত্রদলের ১নং যুগ্ম আহ্বায়ক হামিদুর রহমান বলেন, চয়ন ভাঙ্গা কলেজের প্রভাষক রঞ্জিত কুমার মন্ডলের ভাতিজা। সেই সুবাদে তাকে রাজনীতিতে এনেছি। সে ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ও সরব ছিল। হঠাৎ জানতে পারলাম চয়ন ছাত্রলীগের সভাপতি হয়েছে। এতে আমরা বিস্মিত হয়েছি। চয়ন ছাত্রদল থেকে পদত্যাগ করেনি কিংবা তাকে অব্যাহতিও দেওয়া হয়নি।

জানা যায়, ৩১ জুলাই নগরকান্দা উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন দেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। নতুন কমিটিতে সভাপতি হিসাবে চয়ন কুমার মন্ডলের নাম ঘোষণা করা হয়।

এ বিষয়ে চয়ন কুমার মন্ডল বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আমি আজীবন ছাত্রলীগ করেছি। আমি ও ছাত্রদলের চয়ন এক ব্যক্তি নই। এ বিষয়ে ছাত্রদলের জেলা কমিটির সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস বলেন, চয়ন কুমার মন্ডল ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। সে যদি ছাত্রলীগের পদ পেয়ে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব। জেলা ছাত্রলীগের সভাপতি তানজিমুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, চয়ন ছাত্রলীগের কর্মকাণ্ডে সক্রিয় ছিল না। উপরের নির্দেশ ছিল বলেই তাকে সভাপতি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x