ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পোষাক শ্রমিকদের ঢল
মো: শরিফুল ইসলাম, কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি

আগামী ১লা আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানা খোলার সিদ্ধান্ত হওয়ার খবরে কঠোর লকডাউন ও বৃষ্টি উপেক্ষা করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে রাজধানীমুখী পোশাক শ্রমিকদের ঢল নেমেছে।

 

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে লকডাউনে সব কার্যক্রম বন্ধ থাকা টাঙ্গাইল শহরের আশিকপুর বাইপাস, রাবনা বাইপাস, এলেঙ্গা বাসস্ট্যান্ড ও বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় এলাকায় রাজধানীমুখী পোশাক শ্রমিকদের ভিড় বাড়তে থাকে।

কঠোর লকডাউনের কারণে যাত্রীবাহী বাস চলাচল না করায় মোটরসাইকেল, বিভিন্ন ধরনের থ্রি-হুইলার ও পণ্যবাহী যানবাহনে বৃষ্টিকে উপেক্ষা করে নানা কৌশলে যাত্রীরা জীবনের ঝুকি নিয়ে রাজধানী ঢাকার দিকে যাওয়ার চেষ্টা চালাচ্ছেন।

 

পোশাক শ্রমিক বগুড়া থেকে ঢাকা যাচ্ছ জয়নাল মিয়া বলেন পোশাক কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তে কর্তৃপক্ষ শ্রমিকদের ১ আগস্ট উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছে। এ কারণে বৃষ্টি আর লকডাউন উপেক্ষা করেই তাদের রাজধানীমুখী হতে হচ্ছে।

মহাসড়‌কে দা‌য়িত্বরত পু‌লিশ সদস্যরা জানান, সকাল থে‌কে মহাসড়কে পোশাক শ্রমিকদের ভীড় বাড়তে থাকে। আগামী ১লা আগস্ট থেকে পোশাক কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তে পোশাক শ্রমিকরা বৃষ্টি আর লকডাউন উপেক্ষা করেই বিভিন্ন কৌশলে ঢাকায় যাওয়ার চেষ্ঠা করছে।

Leave a Reply

Your email address will not be published.

x