ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
কোটচাঁদপুরে করোনা ভ্যাকসিন গ্রহণে ফ্রী রেজিস্ট্রেশন কর্মসূচি পালিত হচ্ছে
মোঃ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর প্রতিনিধি

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের লক্ষীপুর বাজারে করোনা ভ্যাকসিন গ্রহণে “দিনব্যাপী উদ্বুদ্ধকরণ ও ফ্রী রেজিস্ট্রেশন কর্মসূচি” পালিত হচ্ছে। ২৫ বছর বা তদূর্ধ্ব বয়সের পুরুষ ও নারীদেরকে টিকা গ্রহণের প্রতি উদ্বুদ্ধকরণ ও সম্পূর্ণ ফ্রী অনলাইন রেজিস্ট্রেশন করে দেওয়া হচ্ছে। করোনা ভাইরাসের বিস্তাররোধে ফ্রী মাস্ক বিতরণসহ মাস্ক ব্যবহার করার প্রতি পরামর্শ দেওয়া হচ্ছে।

কর্মসূচি করোনা ভাইরাসের টিকা আসার পর নানা ধরণের গুজব তৈরি হয়েছিল। বর্তমানে সবাই উৎসাহের সাথে টিকা গ্রহণ করছে এবং প্রতিদিন টিকাদান কেন্দ্রে ক্রমশঃ মানুষের ভীড় বাড়ছে। কিন্তু গ্রাম অঞ্চলের প্রেক্ষাপট কিছুটা ভিন্ন। সেই ভ্রান্ত ধারণাটা রয়েই গেছে আর সামাজিক দূরত্ব কিম্বা মাস্ক ব্যবহার নেই বললেই চলে।

এ প্রসঙ্গে কর্মসূচির উদ্যোক্তা ড. নজরুল ইসলাম বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার বর্তমানে গ্রাম অঞ্চলে ছড়িয়ে পড়েছে। তাই কিছুটা হলেও তারা সচেতন হওয়া শুরু করেছে এবং টিকা নেওয়ার প্রতি আগ্রহ সৃষ্টি হয়েছে। কিন্তু গ্রাম অঞ্চলের সাধারণ জনগণের পক্ষে অনলাইন রেজিস্ট্রেশন করাটা একটু জটিল বিষয়। তাই সামাজিক দায়বদ্ধতা থেকেই এই সচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছি। সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া পাচ্ছি, প্রয়োজনে কর্মসূচি অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

x