ঢাকা, মঙ্গলবার ০৯ অগাস্ট ২০২২, ০২:০৮ অপরাহ্ন
শিক্ষার্থীদের মোট ১৭টি রুটে  বাড়ি পৌঁছে দিবে রাবি প্রশাসন
ভাস্কর সরকার (রাবি)
সারা দেশে কোভিড-১৯ এর ভয়ংকর প্রকোপ বেড়ে যাওয়ায় সর্বাত্মক লকডাউনের ফলে পরীক্ষা দিতে আসা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আটকা পড়ে৷ এর প্রেক্ষিতে গত ৮ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (রুটিন) করা কমিটি ঈদের আগে মোট ১২টি রুটে বাস দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।
এতে বাদ পড়েছিলেন চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বিভাগের প্রায় ৩৫০ শিক্ষার্থী। নতুন করে এই তিন বিভাগের শিক্ষার্থীদের পরিবহন সেবা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাবি প্রশাসন। এই তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক মকসিদুল হক।
তিনি বলেন, প্রথম বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় পরিবহন সেবা থেকে চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বিভাগের শিক্ষার্থীরা বাদ পড়েছিল। নতুন সিদ্ধান্তে এই তিন বিভাগের শিক্ষার্থীরাও পরিবহন সেবার আওতায় এসেছে।
‘চট্টগ্রাম ও বরিশাল বিভাগে শিক্ষার্থীদের জন্য দুটি করে চারটি বাস দেয়া হবে। চট্টগ্রাম অঞ্চলের দুটি বাসের একটি চট্টগ্রাম শহর পর্যন্ত যাবে। অপরটি যাবে কুমিল্লার পোদ্দার বাজার পর্যন্ত। বরিশাল অঞ্চলের দুটির একটি বরিশাল শহর ও অপরটি ফরিদপুর পর্যন্ত যাবে। সিলেট বিভাগের শিক্ষার্থী কম হওয়ায় তাদেরকে ব্রাহ্মণবাড়িয়া শহর পর্যন্ত পরিবহন সেবা দেয়া হবে।’
আগামীকাল মঙ্গলবার থেকে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বাসগুলো ছেড়ে যাবে- নাটোর, সিরাজগঞ্জ, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, গাইবান্ধা (রাবি-বগুড়া-পলাশবাড়ী), বগুড়া, কুষ্টিয়া, রংপুর (রাবি-বগুড়া-রংপুর), দিনাজপুর (বদলগাছি-জয়পুরহাট-বিরামপুর-ফুলবাড়ী- দিনাজপুর), ময়মনসিংহ ও খুলনা, ঢাকা (গাবতলী), ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা (পোদ্দার বাজার), চট্টগ্রাম (শহর), বরিশাল (শহর), ফরিদপুরসহ মোট ১৭টি রুটে।

3 responses to “শিক্ষার্থীদের মোট ১৭টি রুটে  বাড়ি পৌঁছে দিবে রাবি প্রশাসন”

  1. kolagens lv says:

    … [Trackback]

    […] There you will find 61380 additional Information on that Topic: doinikdak.com/news/35381 […]

  2. -glock 17m says:

    … [Trackback]

    […] Here you can find 91844 more Information to that Topic: doinikdak.com/news/35381 […]

  3. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/35381 […]

Leave a Reply

Your email address will not be published.

x