ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৭:৩১ অপরাহ্ন
হেপাটাইটিস রোগে রাবি শিক্ষার্থীর অকাল মৃত্যু
ভাস্কর সরকার (রাবি)
“হতে পারে এভাবেই এই আইডি একদিন হুট করে বিনষ্ট হয়ে যাবে চিরতরে৷ সকলের দোয়া প্রার্থী৷” এটাই ছিলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রুবেলের শেষ স্ট্যাটাস৷
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের ছাত্র রুবেল আহমেদ (২৩) নামের এক শিক্ষার্থী হেপাটাইটিস (জন্ডিস) রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। শুক্রবার (৯ জুলাই) রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
রুবেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর এম আব্দুল ওয়াদুদ।
রুবেল আহমেদ রাবির অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ছিলেন। তিনি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার পুনাইল গ্রামের জুরান আলী মন্ডলের ছেলে। রুবেল বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।
রুবেলের বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল ওয়াদুদ বলেন, আমি জানতে পেরেছি রুবেল কিছুদিন আগে বান্দরবান-খাগড়াছড়ি বেড়াতে গিয়ে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছিল। সেখান থেকে আসার পর হেপাটাইটিস ধরা পড়ে তার। একই সঙ্গে টাইফয়েড, কিডনি ও ফুসফুস জনিত সমস্যায় আক্রান্ত হয় বলেও জানা যায়।
প্রথমে তাকে মানিকগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করানো হয়। কিন্তু অবস্থার অবনতি হলে রাজধানীর ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখান থেকে আবার পপুলার হাসপাতালে নেওয়া হয়। সর্বশেষ তার অবস্থার উন্নতি না হওয়ায় ল্যাবএইড হাসপাতালে নেওয়া নেওয়া হয়। সেখানে আইসিইউতে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর এম আব্দুল ওয়াদুদ বলেন, রুবেলের মৃত্যুতে বিভাগ একজন মেধাবী শিক্ষার্থীকে হারালো। তার অকাল মৃত্যুতে আমরা শোক প্রকাশ করছি এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। একইসঙ্গে তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি

One response to “হেপাটাইটিস রোগে রাবি শিক্ষার্থীর অকাল মৃত্যু”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x