ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন
করোনাতে কোন বয়সে কত মৃত্যু
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দৈনিক ডাকঃ করোনাভাইরাস আক্রান্তে বুধবার (০৭ জুলাই) পর্যন্ত সারাদেশে মোট ১৫ হাজার ৫৯৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের ৮০ শতাংশের বয়স পঞ্চাশোর্ধ্ব। সবচেয়ে বেশিসংখ্যক প্রায় ৫৬ শতাংশের বয়স ৬০ থেকে ১০০ বছরের বেশি আর ২৪ শতাংশ ৫০ থেকে ৬০ বছর বয়সী।

মোট মৃতদের বয়স বিশ্লেষণে দেখা গেছে, শূন্য থেকে ১০ বছর বয়সী ৫২ জন (শূন্য দশমিক ৩৩ শতাংশ), ১১ থেকে ২০ বছর বয়সী ৯৯ জন (শূন্য দশমিক ৬৩ শতাংশ), ২১ থেকে ৩০ বছর বয়সী ৩০১ জন (১ দশমিক ৯৩ শতাংশ), ৩১ থেকে ৪০ বছর বয়সী ৮৬৭ জন (৫ দশমিক ৫৬ শতাংশ), ৪১ থেকে ৫০ বছর বয়সী ১ হাজার ৭৯৪ জন (১১ দশমিক ৫১ শতাংশ), ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩ হাজার ৭৬৮ জন (২৪ দশমিক ১৬ শতাংশ) এবং ৬০ বছরের ঊর্ধ্বে ৮ হাজার ৭১২জন (৫৫ দশমিক ৮৭ শতাংশ)।

গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত হয়ে মানুষ মারা যায়। সেই থেকে প্রতিদিন করোনায় মানুষ মারা যাচ্ছেন। মৃতদের মধ্যে মধ্যে পুরুষ ১১ হাজার ২ জন (৭০ দশমিক ৫৬ শতাংশ) ও নারী ৪ হাজার ৫৯১ জন (২৯ দশমিক ৪৪ শতাংশ)।

বুধবার (০৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেসব্রিফিংয়ে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা রেকর্ড ২০১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৬২ জনের বয়স ৫০ বছরের বেশি। সর্বোচ্চ ১১৫ জন ষাটোর্ধ্ব, ৪৭ জন পঞ্চাশোর্ধ্ব। এছাড়া দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব চারজন, ত্রিশোর্ধ্ব ৯ জন এবং চল্লিশোর্ধ্ব ২৫ জন।

ক্রমান্বয়ে দিনে দিনে মৃত্যুর সংখ্যা বাড়ছে। চলতি বছরের ১৯ এপ্রিল ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছিল ১১২ জনের। সে পর্যন্ত এটি ছিল দেশের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গত ২৫ জুন ২৪ ঘণ্টায় ১০৮ জনের মৃত্যু হয়ে দ্বিতীয় মৃত্যুর রেকর্ড হয়। ২৭ জুন ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয় ১১৯ জনের, ২৮ জুন ১০৪ জন, ২৯ জুন ১১২ জন, ৩০ জুন ১১৫ জন, ১ জুলাই ১৪৩ জন, ২ জুলাই ১৩২ জন, ৩ জুলাই ১৩৪ জন, ৪ জুলাই ১৫৩ জন এবং ৫ জুলাই ১৬৪ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

One response to “করোনাতে কোন বয়সে কত মৃত্যু”

  1. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/33785 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x