ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
মাঝ সমুদ্রে দাউ দাউ করে জ্বলছে আগুন, ভাইরাল ভিডিও
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দাউ দাউ করে জ্বলছে আগুন। তাও আবার সমুদ্রে! নীল রঙের জলের ঢেউ, পাশেই ছড়িয়ে পড়েছে আগুন। অবাক-করা ভিডিও টুইটারে শেয়ার হতেই নেট মাধ্যমে ভাইরাল হয়েছে সেটি।

সূত্র বলছে, শুক্রবার সকালে মেক্সিকোর উপসাগরের মাঝে আগুন লেগেছিল। ইউকাটান উপদ্বীপ এলাকার খুব কাছের সমুদ্রেই এই আগুন দেখতে পান স্থানীয়রা। তারপর খবর ছড়িয়ে পড়তেই ছোট ছোট জাহাজে করে লোক নেমে আগুন নেভানোর চেষ্টা করেন।

কীভাবে লাগল এই আগুন? মেক্সিকোর তেল প্রস্তুতকারী সংস্থা পেমেক্স-এর তরফে সংবাদমাধ্যমে জানান হয়েছে, সমুদ্রের নীচে বেশকিছু পাইপলাইন রাখা থাকে। যার সাহায্যে দেশের দুটি গুরুত্বপূর্ণ কেন্দ্রের মধ্যে যোগাযোগ রাখা হয়। এই পাইপলাইনের গ্যাস বেরিয়ে গিয়েই সমুদ্রের মধ্যিখানে আগুন লেগেছে। তারপরেই সেটা ছড়িয়ে পড়েছে আশেপাশে। জাহাজ নামিয়ে আগুন নেভানোর চেষ্টা শুরু করা হয়েছে তারপরেই। প্রায় টানা ৫ ঘণ্টার চেষ্টার পর সেই আগুন নেভানো সম্ভব হয়েছে। এই ঘটনায় কোনও ক্ষতি হয়নি বলে জানান হয়েছে সংস্থার তরফে। তাছাড়া, আগুন নেভাতে গিয়ে, কিংবা এই আগুনের কারণে কেউ প্রাণ হারাননি বলেও ঘোষণা করা হয়েছে। যে প্রকল্পের পাইপলাইনের গ্যাস থেকে আগুন ছড়িয়েছে, সেখানেও উল্লেখযোগ্য কোনও ক্ষতি হয়নি বলে জানিয়েছে পেমেক্স। তবে গ্যাস কীভাবে লিক করল এবং আগুন ধরল কীভাবে, তা নিয়ে তদন্ত করছে পুলিশ। মাঝ সমুদ্রের এই ভয়াবহ চিত্র ছড়িয়ে পড়তেই অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। কেউ কেউ এমনও মন্তব্য করেছেন, ‘সত্যিকারের ভিডিও! দেখে নিজের চোখকেও বিশ্বাস করতে পারছি না।’

2 responses to “মাঝ সমুদ্রে দাউ দাউ করে জ্বলছে আগুন, ভাইরাল ভিডিও”

  1. 뉴토끼 says:

    … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/31946 […]

  2. connetix says:

    … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/31946 […]

Leave a Reply

Your email address will not be published.

x